১১ মে, ২০২৪

WC: রোহিতকে নিয়ে বাড়ছে প্রত্যাশা, মোতেরায় কি পুনর্জন্ম হবে ধোনির!
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-19 11:34:23   Share:   

রবিবার বিশ্বকাপ ফাইনাল। বিশ্বজয়ের প্রার্থনায় গোটা দেশ। মন্দিরে, বাড়িতে যজ্ঞ-প্রার্থনা। কোথাও আলোয় সেজেছে, কোথাও পোস্টার, কোথাও আবার অর্ডার দেওয়া হচ্ছে কেক। বিজয়ের আগাম আনন্দে ভাসছেন ক্রিকেট অনুরাগীরা। মোতেরায় কি নতুন কোনও মহেন্দ্র সিং ধোনির পুনর্জন্ম হবে। নাকি মুখের গ্রাস ছিনিয়ে নেবে অস্ট্রেলিয়া। বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম, মাঠে আসবেন ১ লক্ষ ৩০ হাজার দর্শক। এই ক্রিকেট মহাযঞ্জের আসরে, কতটা চাপে দুই দল।

এত যজ্ঞ, প্রার্থনা সব বৃথা। এই একটি ম্যাচ হারলেই সব দোষ তাঁর কাঁধেই থাকবে। ভারত অধিনায়ক রোহিত শর্মা ভাল করেই জানেন। দু মিনিটে এই চেনা দৃশ্যকল্প পাল্টে যাবে। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে বিদেশের মাটিতে হেরেছিল ভারত। ঘরের মাঠে জয়ের প্রবল চাপ কাঁধে বয়ে রবিবার মাঠে নামবেন হিটম্যান। বিরাট, শ্রেয়স, শামি, সিরাজরা পারফর্ম করতে না পারেন, সব দায় পড়বে অধিনায়কের ঘাড়েই।

ভারতের মাটিতে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ শুরুর আগেও দ্বিপাক্ষিক সিরিজ হয় দুই দেশের। তখনও স্মিথদের হেলায় হারাত ভারত। সেবার সম্পূর্ণ দল ছিল না। ঘরের মাটিতে এই অস্ট্রেলিয়াকে হারানো কঠিন নয়। কঠিন অস্ট্রেলিয়া নামটির গুরুভার। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন। ফাইনালের মতো ম্যাচে তাঁদের সেই আত্মবিশ্বাসই চাগিয়ে দিতে পারে।


Follow us on :