১৭ মে, ২০২৪

Virat: শচীনের মাইলফলক স্পর্শ, বিরাটের স্বপ্নপূরণের সাক্ষী রইল ইডেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-05 18:21:02   Share:   

একী স্বপ্ন, নাকি মায়া, নাকি বাস্তব ! বিশ্বকাপের মঞ্চ। জন্মদিন। প্রেক্ষাপট ইডেন। তারমধ্যেই রবিবাসরীয় কলকাতা থেকে সচিন গ্রহে নতুন তারার নাম বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের কেরিয়ারের ৪৯তম শতরান করে স্পর্শ করলেন তাঁর হিরো সচিন তেন্ডুলকরের একদিনের ক্রিকেটের মাইলস্টোনকে। ইডেনের ৭২ হাজার দর্শক কিংয়ের ব্যাটে মুগ্ধ। অনলাইনে কোহলির এই বিরাট নজিরের সাক্ষী থাকলেন সাড়ে তিন কোটি মানুষ।

বছর বারো আগের কথা। সচিনের জন্মদিনকে বিশেষ ভাবে উদযাপন করতে মুম্বইয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন মুকেশ আম্বানি। ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে সেই অনুষ্টানে হাজির ছিলেন বলিউড তারকারাও। সেই মঞ্চে সলমান খানের প্রশ্ন ছিল, সচিন আপনার রেকর্ড কে ভাঙবেন ? তাতে সচিনের উত্তর ছিল, হয় বিরাট না হলে রোহিত। সেদিন এই দুটো নামের উপর সন্দেহ প্রকাশ করেছিলেন সলমান।

কিন্তু রবিবারের ইডেনে কোনও সন্দেহের অবকাশ রইল না। অন্য দিনের তুলনায় ধীর-স্থির মেজাজেই সচিন ফলক ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি। নজির হতেই বন্যা বয়েছে শুভেচ্ছার। এবিডি থেকে শন পোলক, সবাই ধারাভাষ্যের মধ্যেই শুভেচ্ছা জানিয়েছেন বিরাটকে।

রবি শাস্ত্রী তো নিজেকে ধরেই রাখতে পারেননি। জানিয়েছেন, একদিনের ক্রিকেটে সচিনের প্রথম ২০০, বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির ছক্কা, আর কোহলির এই বিরাট নজির, সবতেই তাঁর গলা রয়ে গেল। 


Follow us on :