১৬ মে, ২০২৪

World Cup: 'এবার বিশ্বকাপ জেতার আশা পূরণ হবে', ডাচদের হারিয়ে দাবি বাংলাদেশের
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-24 18:00:47   Share:   

কুড়ি কুড়ি বিশ্বকাপ (T20 World Cup)। দ্বিতীয় পর্বে প্রথম জয় তুলে নিল বাংলাদেশ (Bangladesh)। নেদারল্যান্ডসকে (Netherlands) ৯ রানে হারালেন তাসকিন, মোসাদ্দেকরা। প্রথমে ব্যাট করে ২০ ওভারে আট উইকেটে ১৪৪ রান তোলে বাংলাদেশ। ২৭ বলে ৩৮ আফিফ হোসেনের। শেষ দিকে অসাধারণ খেলে ২০ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন। ডাচদের শুরুতেই ধাক্কা দেন তাসকিন। ফিরিয়ে দেন বিক্রমজিত সিং-কে। ব্যাটিং বিপর্যয়ের মধ্যে একা লড়াই করে গেলেন কলিন একারমান। ৪৮ বলে ৬২ করলেন কলিন। ৯ রান দূরে থেমে গেল নেদারল্যান্ড। চার উইকেট নিলেন তাসকিন। ম্যাচে দুই দফা বৃষ্টিতে খেলা বন্ধ হলেও কোনো ওভার কাটা যায়নি।

ম্যাচ জিতে শাকিব বিশ্বকাপ জেতার স্বপ্নপূরণের কথা বলেন। শাকিব ইন্টারভিউতে বলেন, 'তিনি ২০০৭ সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন। কিন্তু কোনওবার জিততে পারেননি। এবার আশা করছেন বিশ্বকাপ জেতার স্বপন পূরণ হবে।' নেদারল্যান্ডসকে হারানোর কৃতিত্ব অবশ্য তিনি দল বোলারদের দিলেন।

শাকিব আরও বলেছেন, ‘‘আমরা জানি অস্ট্রেলিয়ায় জোরে বোলাররা কতটা গুরুত্বপূর্ণ। আমাদের দলে কয়েক জন তরুণ জোরে বোলার রয়েছে। ওরা নজর কাড়ছে।’’ এবারে বিশ্বকাপে শাকিবের অন্যতম লক্ষ্য, ফিল্ডিং। ফিল্ডিংয়ে বিশ্বের সেরা দল হয়ে উঠতে চান তিনি। আর তার জন্য প্রস্তুতিও শুরু করেছেন। শাকিব বলেছেন, ‘‘আমরা ফিল্ডিংয়ে বিশ্বের সেরা হতে চাই। আমাদের দলে বেশ কয়েক জন তরুণ ক্রিকেটার রয়েছে। ফিল্ডিংয়ে যদি প্রতি ম্যাচে ১০ রান বাঁচাতে পারি তা হলে সেটা আমাদেরই কাজে লাগবে।’’


Follow us on :