ব্রেকিং নিউজ
Australia-might-be-opted-out-from-ongoing-T20-World-Cup-over-run-rate-issue
T20: বৃষ্টি অন্তরায়! দেশে আয়োজিত টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে অস্ট্রেলিয়াই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-28 19:50:08


নিজেদের মাঠে হওয়া আইসিসি টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ছিটকে যেতে পারে অস্ট্রেলিয়া (Australia)। সময় যত এগোচ্ছে, ততই জটিল হচ্ছে বিশ্বকাপে গ্রুপ ১-এর অঙ্ক। শুক্রবার দুটি ম্যাচই বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে হওয়ার কথা ছিল একটি ম্যাচ। ডু অর ডাই এই ম্যাচে দু’দলকেই জিততে হত। এই মুহূর্তে দু’দলের ঝুলিতে এক পয়েন্ট ঢুকেছে।

এই মুহূর্তে যা পরিস্থিতি, গ্রুপের প্রথম চার দলের রয়েছে তিন পয়েন্ট। নিউজ়িল্যান্ড বাদে বাকি সব দল তিনটি করে ম্যাচ খেলেছে। কিউইদের রান রেট সবচেয়ে ভাল (৪.৪৫০)। এরপরেই রয়েছে ইংল্যান্ড (০.২৩৯)। আয়ারল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তারা হেরে গেলেও রান রেটের বিচারে দ্বিতীয় স্থান ধরে রেখেছে। তৃতীয় স্থানে আয়ারল্যান্ড, যাদের রান রেট (-১.১৬৯)। ব্রিটিশদের বিরুদ্ধে আচমকা জয় হঠাৎই সেমিফাইনালের দরজা খুলে দিয়েছে আইরিশদের সামনে। চতুর্থ স্থানে -১.১৫৫-সহ রয়েছে অস্ট্রেলিয়া।

বিশেষজ্ঞদের দাবি, পরিস্থিতি যা, তাতে রান রেটই এই গ্রুপে পার্থক্য গড়ে দেবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এখনও ইংল্যান্ডের খেলা বাকি। সেই ম্যাচ গুরুত্বপূর্ণ, হতে পারে তিন দলই সাত পয়েন্টে শেষ করল। সে ক্ষেত্রে, রান রেটই কাজে লাগবে। এদিকে ক্রিকেট লিখিয়েদের একটি অংশের বক্তব্য, বৃষ্টিবিঘ্নিত অস্ট্রেলিয়াকে কেন টি২০ বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে বাছলো আইসিসি। এই সময় ক্যাঙ্গারুর দেশে বরশার মরশুম, সেটা কি জানত না বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা?







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন