১৭ মে, ২০২৪

Bangladesh: ব্যর্থ শুভমন-অক্ষরের যুদ্ধ, ১১ বছর পর এশিয়া কাপে বাংলাদেশের কাছে হার ভারতের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-16 17:03:11   Share:   

কলম্বোয় ব্যর্থ শুভমন-অক্ষরের জোড়া যুদ্ধ। গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৬ রানে হেরে গেল ভারত। বাংলাদেশের ২৬৬ রান তাড়া করতে নেমে ভারত অলআউট ২৫৯ রানে। এর ফলে ১১ বছর পর এশিয়া কাপে ভারতকে হারাল বাংলাদেশ।

১৩৩ বলে ১২১ রান করেন শুভমন। এটা ছিল তাঁর পঞ্চম শতরান। ৩৪ বলে ৪২ রান অক্ষর প্যাটেলের। তাতেও ম্যাচ বের করতে পারল না ভারত। বাংলাদেশের হয়ে তিন উইকেট। একদিনের ক্রিকেটে এই ম্যাচেও রান পেলেন না সূর্য যাদব। ২৬ রানে আউট হয়ে যান তিনি।

শুক্রবার টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক রোহিত শর্মা। তিনি জানিয়েছেন গত দুটি ম্যাচে তাঁরা টস জিতে ব্যাট করেছেন। এই ম্যাচে তাঁরা রান তাড়া করতে চান। কিন্তু, ২৬৬ রান তাড়া করতে নেমেও শেষপর্যন্ত কোনও লাভ হল না।

অন্যদিকে, শাকিব আল হাসানের ৮০ রান ও হৃদয়ের হাফ সেঞ্চুরির সৌজন্যে এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে ২৬৫ রান করে বাংলাদেশ। এদিন প্রথমে ব্যাট করে একসময় অনেকটাই বেকায়দায় ছিল বাংলাদেশ। খুব দ্রুত তাদের চার উইকেট পড়ে যায়। এখান থেকেই শাকিব ও হৃদয় ১০১ রানের পার্টনারশিপ গড়েন। শেষবেলায় নাসুমের দ্রুত ৪৫, বাংলাদেশকে ২৫০ রানের গন্ডি পার করে দেয়। ভারতের হয়ে শার্দূল ঠাকুর নেন তিন উইকেট।

আলোর নিচে রান তাড়া করতে কেমন লাগে? সেই পরীক্ষা করতেই শুক্রবার টস জিতেও বাংলাদেশকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। এশিয়া কাপে বাংলাদেশের কাছে ১১ বছর পর হারের পরেও, নিজের অবস্থানেই অনড় রোহিত। ম্যাচ শেষে জানালেন, সিদ্ধান্তে ভুল ছিল না। কিন্তু মাঝের সময় কিছু উইকেট দ্রুত চলে যাওয়ায় ম্যাচটা বেরিয়ে গেল।


Follow us on :