১২ মে, ২০২৪

LIVE

India কুড়ি বছর পর বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর সুযোগ, পারবে রোহিত ব্রিগেড!
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-29 11:23:08   Share:   

কথা বার্তা শেষ। রবিবাসরীয় নবাবের শহর লখনউয়ে আজ বিশ্বকাপে ইংরেজদের বিরুদ্ধে যুদ্ধ। রোহিতদের মাঠে নামার আগে ঘুরে ফিরে ফের চলে আসছে একজনের নাম। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়। যাঁর নেতৃত্বে বিশ্বকাপের মঞ্চে শেষবার ইংল্যান্ডকে হারিয়েছিল টিম ইন্ডিয়া। এরপর সেই বিশ বছরের গল্প।

যাই হোক, এই ম্যাচ খেলতে নামার আগে লোকেশ রাহুল জানিয়ে গেলেন দুটি কথা। এক, হার্দিককে পাওয়ার কোনও সম্ভাবনা নেই। আর দুই, যেমন চলছে, তেমনই চলবে। ফলে স্পষ্ট হল না, এই ম্যাচে অশ্বিন না শামি, কে থাকবেন প্রথম একাদশে ?

কারণ, ইংল্যান্ড ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে লোকেশ রাহুলের ইঙ্গিত, তাঁদের হাতে সূর্য কুমার আছেন। যিনি যথেষ্ঠ ভাল ক্রিকেটার। হার্দিক অভাব ঠের পাওয়া গেল, রাহুল যে ভাবে সূর্যর জন্য ব্যাট ধরলেন, তাতে এই ম্যাচে হয়তো মাঠে থাকতে পারেন স্কাই হাই। তাহলে বসছে কে ? লখনউয়ে টসের আগে এটাই এখন বড় প্রশ্ন।

কারণ, মুম্বই নয় রোহিতদের টার্গেট খুব স্পষ্ট। এই ইংল্যান্ডকে হারিয়েই সেমিফাইনাল কার্যত সিল করতে চায় টিম ইন্ডিয়া। এই ম্যাচ খেলতে নামার আগে হারের হ্যাটট্রিক করেছে গতবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তাই এই সুযোগ মোটেই হাতছাড়া করতে চাইবেন না রোহিত শর্মা। আর তাই ইংরেজদের উপর চাপ বাড়াতে বিরাটের টোটকা, রুটের রিভার্স স্কুপ ইংল্যান্ডকে ফিরিয়ে দিতে চান তিনি। 

  • হাত খুলে খেলছেন রোহিত

    শুরুটা খুব ভালো না হলেও রোহিত ও রাহুলের পার্টনারশিপের উপর বড় করে একটু ধাতস্থ ভারত। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। বিরাট, গিল, শ্রেয়সের উইকেট তাড়াতড়ি পরে গেলে খেলার হাল ধরেন রোহিত ও রাহুল। চাপের মুখে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করে রোহিত। বর্তমানে ভারতের স্কোর ৩০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৩১ রান। রাহুল ৫৮ বলে ৩৯ রান করে, রোহিত ৮৬ বলে ৭৯ রান করে ক্রিজে রয়েছেন। 



Follow us on :