২৩ জুন, ২০২৪

Rahul: ফাইনালে ব্যর্থতার ৩ কারণ, কি জানালেন কোচ রাহুল!
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-20 11:17:44   Share:   

২০০৩ সালে বিশ্বকাপের ফাইনালে উঠে হারতে হয়েছিল ভারতকে৷ তখন ক্রিকেটার হিসাবে টিমে ছিলেন রাহুল দ্রাবিড়। ২০২৩ বিশ্বকাপেও ফাইনালে হারল টিম ইন্ডিয়া। এবার তিনি কোচ। আগামী বিশ্বকাপ ২০২৭ সালে। ততদিন পর্যন্ত কি ভারতীয় ক্রিকেট দলের কোচ থাকবেন তিনি? থমথমে মুখে সাংবাদিক বৈঠকে এই প্রশ্নের উত্তর দিলেন রাহুল।

দ্রাবিড়ের কথায়, তাঁর সমস্ত মনোযোগ ছিল টুর্নামেন্টের দিকে। সবে বিশ্বকাপ শেষ হল। ২০২৭ সালের বিশ্বকাপ এখনও অনেক দূরে। তার আগে অনেক জল বয়ে যাবে। ভবিষ্যতে কী করবেন এখনও ভাবার সময় পাননি। রাহুল জানিয়েছেন, বর্তমান টিম ইন্ডিয়ার সঙ্গে কাজ করতে পেরে তিনি গর্বিত। ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফ- সকলেই নিজেদের উজাড় করে দিয়েছেন। খুব ভাল লেগেছে সকলের সঙ্গে কাজ করে।

গোটা টুর্নামেন্টে দাপটে খেলেও কেন ফাইনালে ভরাডুবি হল, তার ব্যাখ্যাও দিয়েছেন দ্রাবিড়। তাঁর মতে, ভারত ৩০-৪০ রান কম করেছি। ২৮০-২৯০ রান করতে পারলে লড়াই হত। দ্রাবিড়ের কথায়, "অস্ট্রেলিয়া খুব ভাল বল করেছে। আমাদের বাউন্ডারি মারতে দেয়নি। রোহিত আউট হওয়ার পর বিরাট কোহলি এবং লোকেশ রাহুল ইনিংস গড়ার চেষ্টা করছিল। আমাদের দুর্ভাগ্য যে বিরাট-রাহুল আউট হয়ে যায়। ট্রেভিস হেড এবং মার্নাস লাবুশেনের মতো ওরা শেষ পর্যন্ত থাকতে পারলে আমরাও বড় রান তুলতে পারতাম।"

রাহুল দ্রাবিড়ের জমানায় ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এই বছরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর এক দিনের বিশ্বকাপেও নক আউট পর্বে হারতে হল ভারতকে। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পরাজয়ের পরে রবি শাস্ত্রীর জায়গায় কোচের দায়িত্ব নেন রাহুল দ্রাবিড়। কিন্তু তাঁর হাত ধরেও এল না আইসিসি ট্রফি।


Follow us on :