১৬ মে, ২০২৪

Selfie: এই শহরে সেলফি তুললেই দিতে হবে ২৫ হাজার টাকা জরিমানা! কেন এই নিয়ম
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-25 09:45:09   Share:   

'সেলফি' (Selfie) বর্তমান যুগে যেন প্রতি মুহূর্তের সঙ্গী হয়ে উঠেছে। সেলফি ছাড়া যেন কোনও কিছুই সম্পূর্ণ হয় না। কোথাও বেড়াতে গেলেও সেলফি, কারো সঙ্গে দেখা করলেও সেলফি, এককথায় সেলফি ছাড়া মানুষ যেন এখন অসম্পূর্ণ। কিন্তু এই সেলফি তোলায় যদি নিষেধাজ্ঞা জারি করা হয় বা সেলফি তুললেই যদি ভালো অঙ্কের জরিমানা (Fine) দিতে হয়, তবে কেমন হয় বিষয়টা, ভাবতে পারছেন?  হ্যাঁ, এমনই এক জায়গা আছে, যেখানে সেলফি তুললেই দিতে হবে জরিমানা। ইতালির পোর্তোফিনো (Portofino) নামক শহরে পর্যটকদের জন্য এই নিয়ম। তবে কেন এই নিয়ম জেনে নিন।

ইতালির পোর্তোফিনোর অপরূপ দৃশ্য, মনোরম আবহাওয়া সমস্ত কিছুই পর্যটকদের মুগ্ধ করে। কিন্তু সেলফিপ্রেমীদের জন্য এই শহর একেবারেই উপযুক্ত নয়। পোর্তোফিনোর মেয়র জানিয়েছেন, পর্যটকদের সেলফি তোলার কারণে চারিদিকে অশান্ত পরিস্থিতির সৃষ্টি হয়। সেখানকার স্থানীয় বাসিন্দাদের নানা সমস্যায় পড়তে হয়। পর্যটকরা রাস্তা বন্ধ করে ভিড় করে সেলফি তুলতে থাকেন। ফলে এতে যানজটের সমস্যা দেখা যায়। স্থানীয় বাসিন্দাদের সুবিধার কথা ভেবেই এই পদক্ষেপ।

জানা গিয়েছে, এই সেলফি তোলার নিষেধাজ্ঞা সকাল সাড়ে ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত জারি থাকে। অক্টোবর পর্যন্ত এই নিয়ম বহাল থাকবে সেখানে। এই সময়ের মধ্যে কাউকে সেলফি তুলতে দেখলেই তাঁর থেকে ৩০৩ ডলার বা ভারতীয় অর্থে প্রায় ২৫ হাজার টাকা ধার্য করা হবে।


Follow us on :