ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
hooghly-haripal-little-boy-in-india-book-of-records
Aranya Das: মস্তিষ্ক যেন জীবন্ত ম্যাপ! বয়স প্রায় দুই, ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম হরিপালের খুদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-24 16:32:00


তাজ মহল (Taj Mahal) কোথায়? কোথায় বা কুতুব মিনার (Qutab Minar)? ঐতিহ্য আর ইতিহাসের খনি ভারতের (India) একাধিক ঐতিহাসিক নিদর্শন কোথায় কোনটা রয়েছে সেটা সঠিক ভাবে বলতে গিয়ে আচ্ছা জ্ঞানী মানুষদেরও অনেক সময় হোঁচট খেতে হয়। কিন্তু যদি খুদে (প্রায় দু'বছর) বয়সেই কেউ তার সঠিক উত্তর দেয় তখন সেটি অবাক করা বিষয়ই বটে। তবে এটা গল্প নয়, একেবারে সত্যি। কারণ এরকম অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে অরণ্য দাস (Aranya Das)।

হুগলির হরিপালের বাসিন্দা এই আশ্চর্য খুদে সম্প্রতি বাঘা বাঘা ভূগোলবিদদের ঘোল খাইয়েছে। কারণ মাত্র ১ মিনিটের মধ্যে ২০টা ঐতিহাসিক স্থানকে একদম সঠিক ভাবে নির্ধারণ করে সে নিজের নাম তুলেছে 'ইন্ডিয়া বুক অফ রেকর্ডস'-এ। এখন অরণ্যর বয়স মাত্র ১ বছর ১১ মাস ৩০ দিন। আর এরই মধ্যে অনন্য নজির সৃষ্টি করেছে এই একরত্তি। 'ইন্ডিয়া বুক অফ রেকর্ডস'এর মানপত্র এবং উপহার বাড়িতে পৌঁছনোর পরেই এদিন রীতিমত উৎসবের আমেজ বাড়িতে। খুদের মা, বাবা, পরিবার, পরিজন সকলেই অত্যন্ত খুশি বাড়ির প্রিয় ছোট্ট এই সদস্যর এই অসামান্য কীর্তিতে। 

ছেলের সাফল্যে যথেষ্ট উচ্ছ্বসিত অরণ্যর বাবা ভাস্কর দাস। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন যে শুধুমাত্র তিনিই নয়, বরং অরণ্যর এই কীর্তিতে প্রচণ্ড খুশি গোটা পরিবার। সেই সঙ্গে তিনি তো বটেই এবং সকলেই গর্বিত এত ছোট্ট বয়সে অরণ্য এত বড় একটা কীর্তি করেছে বলে। অপরদিকে খুদে অরণ্যর মা জানান, 'এই আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না।' উল্লেখ্য, মোট ৩০টি বিষয়ের উপর একটি ভিডিও পাঠানো হয়েছিল 'ইন্ডিয়া বুক অফ রেকর্ডস'এর কর্মকর্তাদের কাছে। আর এরই মধ্যে অরণ্য রেকর্ড গড়েছে সবথেকে কম বয়সী হিসেবে এক মিনিটে ২০টি ঐতিহাসিক জায়গার নাম চিহ্নিত করে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন