১৬ মে, ২০২৪

Love: প্রেম বয়স মানে না, কিন্তু অর্থনৈতিক প্রশ্নও আছে কি?
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-31 16:30:00   Share:   

প্রসূন গুপ্তঃ ইদানিং বেশ কিছু সেলিব্রেটি বেশ বয়সে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন। আসলে একটা বয়স আসে যখন মানুষ একাকিত্বে ভোগেন। অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে, বেশ বয়স অবধি ব্রহ্মচার্য পালন করেও শেষ পর্যন্ত বয়স কালে বিয়ে করছেন। এ নিয়ে অসংখ্য সিনেমাও হয়েছে। বাস্তবেও তাই কিন্তু অনেকেরই বিয়ের পর হয় স্ত্রী গত হয়েছে কিংবা স্বামী। সংসারে ছেলে-মেয়েও আছে, কিন্তু তারা নিজেদের নিয়েই ব্যস্ত থাকে ফলত পিতা বা মাতাকে সময় দিতে পারে না। একাকিত্ব আসে তখনই। মনে হয় কেউ পাশে থাকলে ভালো হতো।

আমাদের আজকের চরিত্ররা কিন্তু ঠিক তা নয়। ক্রিকেটার অরুনলাল দিল্লি ছেড়ে ১৯৮৮ পাকাপোক্ত কলকাতাবাসী। স্ত্রীও বাঙালি ছিলেন। সান্তানাদিও ছিল তাঁদের। কয়েক বছর আগে অরুন ক্যান্সারে আক্রান্ত হন। পরে সুস্থ হয় ওঠেন। এবারে ওই ধরণের রোগে আক্রান্ত হন তাঁর স্ত্রী। সম্প্রতি অরুন ৬০-এ পৌছিয়ে ফের বিবাহ করলেন। কিন্তু তাঁর প্রাক্তন স্ত্রীর সাথে বিচ্ছেদের পথে গেলেন না। অরুন জানালেন যে, এবারে তাঁর নতুন স্ত্রী তাঁর পুরাতনের দায়িত্ব নেবেন।

পরের ব্যক্তি আশিস বিদ্যার্থী। হিন্দি ছবির ভিলেন। ইদানিং হাতে খুব বেশি ছবি থাকায় নিজেই খাওয়া দাওয়ার একটি ইউটিউব চ্যানেল খুলে বেশ রোজগারপাতি করছেন। তাঁরও বাঙালি বৌ ছিল। অভিনেত্রী শকুন্তলা বড়ুয়ার কন্যা। বেশ ভালো বাংলা বলতেন, ছবিও করেছেন বাংলায়। হঠাৎ কি হলো স্ত্রীর সঙ্গে ডিভোর্স হয়ে গেলো। সম্প্রতি ফের এক অহমিয়া কন্যাকে বিয়ে করেছেন ৬০ বছর বয়সে। অনেকেই বলছেন এটা ঠিক একাকিত্ব নয় বরং নতুন প্রেম। অনেকেই বলেন খ্যাতনামা অর্থবান আশিসকে ওই কন্যা বিয়ে করেছে টাকার কারণে।

তৃতীয় চরিত্র প্রাক্তন সিপিএম মন্ত্রী ও সাংসদ লক্ষণ শেঠ। স্ত্রী বিয়োগ হয়েছে ২০১৬ তে। স্ত্রীও ছিলেন দলের নেত্রী ও প্রাক্তন হলদিয়া পৌরসভার চেয়ারপার্সন। স্ত্রীর সঙ্গে যথেষ্ট সখ্যতা ছিল। এবারে মঙ্গলবার ফের ৭৭ বছর বয়সে ফের বিয়ে করলেন। পাত্রী ৪২ বছরের মানসী দে। কর্পোরেট দুনিয়ায় মোটা মাইনের চাকরি করেন। এই বয়সে কেন বিয়ে, উত্তরে লক্ষণ একাকীত্বর দোহাই দিয়েছেন। অর্থবান কমিউনিস্ট ব্যবসায়ী ছিলেন লক্ষণ। আজকেও যথেষ্ট ধনী। একমাত্র সময় বলবে কেন এই বিয়ে!


Follow us on :