১৩ মে, ২০২৪

Wedding: পাত্রপক্ষকে শাস্তি দিতে হয় সাজানো হয় পাতা দিয়ে! কেন এই নিয়ম
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-29 10:22:20   Share:   

বিয়ে (Wedding) মানেই নাচ-গান-আনন্দ আর বিভিন্ন রীতি-নিয়মে ভরা এক অনুষ্ঠান। বিশ্বের এক এক জায়গায় এক এক রকমের বিয়ের রীতি (Rituals) রয়েছে। এমন এমন অদ্ভুত নিয়ম রয়েছে যা দেখে অবাক হবেন আপনিও। এমন এক ভিডিও সম্প্রতি সমাজ মাধ্যমে দেখা গিয়েছে, যেখানে নতুন বরকে শাস্তি দেওয়া হয় মেয়েকে নিয়ে যাওয়ার জন্য। এই শাস্তি আবার বরের বাড়ির সকলেই আনন্দের সঙ্গে মেনেও নেয়। এমন আজব নিয়ম নেপালের (Nepal) এক সম্প্রদায়ের।

নেপালের এক বিয়ের অনুষ্ঠানে দেখা গিয়েছে, কারোর মুখে পাতা দিয়ে বানানো মুখোশ, কারোর গলায় পাতা দিয়ে বানানো মালা, আবার মাথায়ও পাতার বানানো অদ্ভূত ধরনের টুপি, চোখে চশমা সেটাও পাতা দিয়ে বানানো। আর এমন বেশে দেখা গিয়েছে নতুন বর সহ তাঁর পক্ষের সবাইকেই। এটাই নাকি তাঁদের শাস্তি। বিয়ে হওয়ার পর কনেকে বরের বাড়ি চলে যেতে হয়। বর যেহেতু মেয়েকে নিয়ে চলে যায়, তাই এই শাস্তি দেওয়া হয় বরের বাড়ির সদস্যদের। তাঁদের প্রত্যেককে পাতা দিয়ে উদ্ভট ভাবে সাজানোটাই তাঁদের শাস্তি। তবে তাঁরা এই নিয়ম বেশ মজা করেই পালন করেন। ভিডিওতে পাত্রপক্ষের সবাইকে এই সাজে নাচতে, মজা করতেও দেখা গিয়েছে।

এই ভিডিওটি সম্প্রতি ভাইরাল হওয়ার পর নেটিজেনরাও কমেন্ট করেছেন। কেউ লিখেছেন, 'এটা সত্যি একটি মজাদার নিয়ম। এখানে পণ দেওয়া হয় না। এমন মজাদার শাস্তি দেওয়া হয়।'


Follow us on :