ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Birthday-year-and-time-are-the-same-of-husband-and-wife
Marriage: জন্মদিন, বর্ষ ও সময় একই কর্তাগিন্নির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-12 11:36:29


প্রসূন গুপ্ত: কত ঘটনাই ঘটে দুনিয়াতে। কিন্তু আমরা জানি কতটুকু? আমরা পড়ে থাকি রাজনীতির কচকচানিতে, ক্রিকেট বা ফুটবলে। নিদেন খবরে জানতে চাই কোনও সেলিব্রেটির কিস্যা। কিন্তু রবি ঠাকুর থেকে সুনীল গঙ্গোপাধ্যায়ের প্রেমের গল্প আজকাল কি আদৌ উৎসাহিত করে মানুষকে? বোধহয় না। সময় কম কাজেই যা কিছু জানার দেখে নেওয়া যাবে সামাজিক মাধ্যমে (social media)। প্রেম (love), প্রতিক্রিয়া, বিকৃত প্রেম কাহিনীর স্বর্গ আজকের সোশ্যাল নেটওয়ার্ক। এমন প্রেম অতঃপর বিবাহের (marriage), যার মধ্যে রসদ আছে এমনই ঘটনা সুপ্তি ও কৌশিকের। তাঁদের জন্মদিন থেকে জন্মবর্ষ একই দিনে। এবারে স্বাভাবিকভাবে প্রশ্ন "কেমনে মিলিলো দোঁহে?"

দক্ষিণ দমদমের (South Dumdum) বাসিন্দা সুপ্তি দত্ত ও কৌশিক ভট্টাচার্য। কিন্তু প্রথম যৌবনে কেউ কারুর খবরও রাখতেন না। সুপ্তির বাবা ছিলেন সিপিআইয়ের রাজ্য কমিটির সদস্য এবং লক্ষী সেনের ঘনিষ্ঠ। সরকারি চাকরি করতেন আবার ভারতের খ্যাতনামা ব্রিজ খেলোয়াড়ও ছিলেন। ৩৫ বছর চাকরি করেও নিজের বাড়ি বানানোর টাকা ছিল না। এমনকি তাঁর মৃত্যুর সময় দাহকার্যের টাকাও ছিল না। অন্যদিকে কৌশিক উচ্চমাধ্যমিকে দুর্দান্ত ফল করা ছাত্র।  পদার্থ বিজ্ঞান নিয়ে পড়াশুনা। তাঁর বাবাও ছিলেন সরকারি কর্মচারী এবং অসম্ভব গোড়াপন্থী।

নব্বইয়ের গোড়ায় এক সাস্কৃতিক অনুষ্ঠানে দেখা হয় দুজনের। অতঃপর প্রেম। একটা সময়ে দুজনেই জানতে পারলেন তাঁদের জন্ম তারিখ ১২ নভেম্বর ১৯৭৪। এবারে সময়? দুজনেই জন্মেছেন দ্বিপ্রহরে। কিন্তু কে আগে কে পরে নিয়ে আর বেশি ঘাটাঘাটি করেননি তাঁরা। করেই বা কি লাভ, বিয়ে যখন করতেই হবে। ইতিমধ্যে দুই বাড়ির মধ্যে একটাই সমস্যা, তা হল দুজনের একই বয়স, পরে আবার সমস্যা হবে না তো? আমাদের পূর্বতন বাঙালিরা মনে করতেন বাড়ির বৌ যেন কোনওভাবেই স্বামীর উপর দিয়ে না যায়। এরপর বিয়ে হলো। আপাতত দুই পুত্র সন্তানের পিতামাতা তাঁরা। দুটি ছেলেই কলকাতার নামি স্কুলে পড়াশুনা করে। কৌশিক বর্তমানে শিক্ষকতা করেন। রোজগার ভালোই কিন্তু এখনও তাঁরা ভাড়া বাড়িতেই থাকেন। দিব্বি আছেন, একই সময়ে একই দিনে জন্মানো কর্তা গিন্নি। আজ তাঁদের ৪৮ বছর পূর্ণ হল।   






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন