০৯ মে, ২০২৪

Video:কুঁয়োয় আটকে পড়া বন্ধু বিড়ালকে বাঁচাতে বাঁদরের কীর্তি ভাইরাল! দেখুন কেমন
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-19 10:26:43   Share:   

সোশ্যাল মিডিয়ার দৌলতে সবকিছুই এখন মুহূর্তে সকলের মুঠোফোনে চলে আসে। এমন অনেক ভিডিও দেখা যায়, যেখানে অমানবিকতার ছবি স্পষ্ট। বর্তমানে রাস্তায় কোনও মানুষ বিপদে পড়লে অনেকেই না দেখার ভান করে পাশ কাটিয়ে চলে যান। কখনও বা বাঁচাতে ভয় পান যদি কোনও বিপদে পড়তে হয়। আদতেই কী মনুষ্যত্বের পরিচয়?

সোশ্য়াল মিডিয়ায় এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখলে আপনি উপরের কথাগুলিকে মেলাতে পারবেন। একটি বাঁদরও জানে বিপদে পড়লে কীভাবে বাঁচাতে হয়। বন্ধু বিড়াল শুকনো কুঁয়োয় পড়ে গিয়েছে। আর তার ডাক শুনে ছুটে এসে বাঁদরটি (Monkey) কুঁয়োয় নেমে যা করল, তা দেখলে আপনি অবাক হবেন। কেউ কষ্ট পেলে তাকে তা থেকে বের করে আনাই মানুষের ধর্ম। একেই বলে মানবতা। কিন্তু তাই বলে একটি বাঁদর যেভাবে তাঁর দায়িত্ব রক্ষা করল, তা দেখেই হতবাক অধিকাংশ নেটিজেন।

ভাইরাল হওয়া ভিডিওয় দেখা যাচ্ছে, একটি বিড়াল অনেক গভীর কুঁয়োয় পড়ে গিয়েছে। যদিও তাতে জল নেই। আর পড়ে গিয়ে সে সাহায্য়ের জন্য চিৎকার করছে। সেই চিৎকার শুনে বিড়ালের জীবন বাঁচাতে ছুটে আসে একটি ছোট বাঁদর। কোনও কিছু না ভেবেই সে কুঁয়োয় ঝাঁপ দেয়। আর তারপরেই সে বুঝে উঠতে পারে না, কীভাবে সেই কুঁয়ো থেকে বেরিয়ে আসবে। উপরে উঠেই দেখে আরও একটি বাঁদর বাইরে দাঁড়িয়ে আছে। তাকেও সে সাহায্যের জন্য বলে।

তখনও হাল ছাড়েনি। বিড়ালটিকে কোলে তুলে লাফানোর চেষ্টা করলেও সে ব্যর্থ হয়। আর অবশেষে একজন মহিলা এসে বিড়ালটিকে উদ্ধার করে। বাঁদরের এমন প্রচেষ্টা দেখে আপনি অবাক হতে বাধ্য।


Follow us on :