১৫ মে, ২০২৪

Vacation: গরমের ছুটিতে ঘুরতে যাবেন? কম খরচে ডেস্টিনেশনের খোঁজ রইল
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-21 10:56:20   Share:   

গরমে হাঁসফাঁস করছে বঙ্গবাসী। তীব্র দাবদাহে নাজেহাল পরিস্থিতি মানুষের। এই অবস্থায় গরম থেকে রেহাই পেতে ও কর্মজীবন থেকে কিছুটা ছুটি নিতে কারই না মন চায়। ফলে আর দেরি কিসের, উইকেন্ডে ঘুরতে যাওয়ার জন্য আজই প্ল্যান করে বেড়িয়ে পড়ুন।  কলকাতার আশেপাশেই এমন এমন সুন্দর জায়গা আছে, যা আপানাকে কিছুটা হলেও স্বস্তি দেবে, খরচও হবে খুব সামান্য।

দীঘা: পশ্চিম মেদিনীপুরের দীঘায় যেমন- মনোরম আবহাওয়া, তেমনই সমুদ্রের অপূর্ব সুন্দর দৃশ্য। ফলে দুদিনের ছুটিতে সেখান থেকেই ঘুরে আসুন।

মন্দারমণি: সমুদ্রের আরও ভালো দৃশ্য দেখতে হলে সঙ্গীকে নিয়ে আজই চলে যান মন্দারমণি। মন্দারমণি একটি সুন্দর সমুদ্র সৈকত যা পূর্ব মেদিনীপুর জেলায় অবস্থান করেছে। মন্দারমনি সবচেয়ে আকর্ষণীয় হল সমুদ্র সৈকতের জলরাশি। এই সমুদ্র সৈকতের সৌন্দর্য সকল পর্যটকদের মুগ্ধ করে দেয়।

দার্জিলিং: অনেক তো হলো সমুদ্র, এবার এই গরম থেকে বাঁচতে ঘুরতে যেতে পারেন দার্জিলিং। চা পাতার সুগন্ধ, পাহাড়ের মনোরম আবহাওয়া ও অতুলনীয় সৌন্দর্য দেখতে ঘুরে আসুন দার্জিলিং।

শান্তিনিকেতন: লাল ও সবুজ মাটির জায়গা বীরভূম, সেখানকারই ছোট্ট জায়গা শান্তিনিকেতন। শিক্ষা, সংস্কৃতি ঐতিহ্যে ভরা এই জায়গা আপনাকে মুগ্ধ করবেই।

বোধগয়া: বিহারের ছোট্ট শহর বোধগয়া। তীর্থস্থান হিসেবেই পরিচিত এই জায়গা। এখানেই বুদ্ধদেব জ্ঞানলাভ করেছিলেন। ফলে এই জায়গা দেখতে বহুদূর থেকেও পর্যটক আসেন।

কোনার্ক: ওড়িশার শহর কোনার্ক, যা বিশেষ করে সূর্য মন্দিরের জন্য বিখ্যাত। যাঁরা ইতিহাস ও স্থাপত্যকলায় বেশ আগ্রহী, তাঁদের জন্য এই জায়গা উপযুক্ত।


Follow us on :