ব্রেকিং নিউজ
Qatar-kicked-up-FIFA-World-Cup-2022-with-colourfull-event
World Cup: বিশ্বকাপের উদ্বোধনীতে ঐক্য-সাম্যের বার্তা, বর্ণাঢ্য অনুষ্ঠানে বিশ্বমাত কাতারের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-20 21:19:42


কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) ঢাকে কাঠি। ৯৮-র ফ্রান্স বিশ্বকাপের ওলে ওলে থেকে ২০১০-র সাউথ আফ্রিকা বিশ্বকাপের ওয়াকা ওয়াকা। রিকি মার্টিন থেকে শাকিরা (Ricky Martin-Shakira), কাতার বিশ্বকাপের (World Cup 2022) উদ্বোধনী অনুষ্ঠানে ঘুরে ফিরে বেজেছে এদের থিম সং। বিশ্বকাপের আয়োজনের প্রস্তুতিপর্বে সাময়িক বিতর্কে জড়ালেও উদ্বোধনী অনুষ্ঠানে তাক লাগিয়ে দিল কাতার। দোহার (Doha) আল বায়াত স্টেডিয়ামের জাঁকজমক অনুষ্ঠান মঞ্চ থেকে দেওয়া হল ঐক্য-সাম্যের বার্তা। গোটা অনুষ্ঠানে এক বৃন্তে দুটি কুসুমের মতো ঘুরেফিরে এলো ঐক্য-সাম্য।

এবার বিশ্বকাপের প্রথম ম্যাচ ইকুয়েডর এবং কাতারের। তাই দুই দলের সমর্থকরা অনেক আগে থেকেই আল বায়াত স্টেডিয়ামে ভিড় জমান। রবিবার উদ্বোধনী অনুষ্ঠানে কাতারের শাসক শেখ মহম্মদ বিন রশিদ আল-মাখতুমকে পুরোধা হিসেবে দেখা গিয়েছে। প্রথমে গানের অনুষ্ঠান, তারপরেই বিশ্বকাপে ঐক্যের বার্তা শোনান হলিউডি অভিনেতা মর্গান ফ্রিম্যান। তাঁর সঙ্গেই মঞ্চে প্রবেশ করে সে দেশের বিশেষভাবে সক্ষম ঘানেম আল-মুফতাহ।


সূচি মেনেই গাইলেন কোরিয় ব্যান্ড বিটিএস-এর প্রধান গায়ক জান কুক। তাঁর সঙ্গেই ছিলেন কাতারের গায়ক ফাহাদ আল-কুবায়সি। এমনকি এর আগের বিশ্বকাপে যে যে গানগুলি গাওয়া হয়েছিল, সেগুলি ফিরে এল। ১৯৯৮ বিশ্বকাপে রিকি মার্টিনের গাওয়া ‘ওলে, ওলে’ থেকে ২০১০ বিশ্বকাপে শাকিরার গাওয়া ‘ওয়াকা, ওয়াকা’, সবই শোনা গেল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন