১৫ মে, ২০২৪

Ronaldo: বিশ্বকাপের জন্য ঘোষিত পর্তুগালের প্রাথমিক দল, রোনাল্ডো ছাড়াও আর কাদের প্রাধান্য?
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-11 10:01:36   Share:   

হাতে আর মাত্র কয়েকটা দিন তারপরেই ফুটবল জ্বরে আক্রান্ত হবে গোটা বিশ্ব (World Cup 2022)। শুক্রবার ঘোষণা হয়েছে কাতার বিশ্বকাপের জন্য সেলেকাও অর্থাৎ পর্তুগালের টিম (Team Portugal)। সিআর সেভেনকে (CR7) সামনে রেখেই ২০২২ কাতার বিশ্বকাপ জিততে ঝাপাবে লুই ফিগোর দেশ। ২৬ জনের দলে ১০ জন খেলোয়াড় থাকছে প্রিমিয়ার লিগের (EPL) ক্লাব থেকে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-সহ ম্যানচেস্টার ইউনাটেডের মাঝমাঠের খেলোয়াড় ব্রুনো ফার্নান্দেজ ও ডিফেন্ডার দিয়েগো দালোট রয়েছেন এই স্কোয়াডে।

পাশাপাশি ম্যানচেস্টার সিটির দুই ডিফেন্ডার জোয়ান ক্যানসেলো,রুবেন ডিয়াজ ও ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার বার্নার্ড সিলভা জায়গা করে নিয়েছেন দলের কোচ স্যান্তোসের দলে। রয়েছেন পর্তুগাল জার্সিতে আগেও বিশ্বকাপ খেলা অভিজ্ঞ ডিফেন্ডার পেপে। গ্রুপ এইচ-এ উরুগুয়ে, ঘানা,দক্ষিণ কোরিয়ার সঙ্গে রয়েছে পর্তুগাল। আগামী ২৪শে নভেম্বর গ্রুপ পর্বের প্রথম ম্যাচ ঘানার বিপক্ষে প্রথম খেলবে পর্তুগাল। 

২৮ নভেম্বর প্রতিপক্ষ উরুগুয়ে। ২০১৮ বিশ্বকাপে এই উরুগুয়ের কাছে পরাজিত হয়েই শেষ ১৬ থেকে রাশিয়ায় বিদায় নিতে হয়েছিল পর্তুগিজদের। গ্রুপ পর্বের শেষ ম্যাচ স্যান্তোসের ছেলেরা আগামী ২ ডিসেম্বর খেলবে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। স্বাভাবিকভাবেই কঠিন গ্রুপে রয়েছে পর্তুগাল। যদিও ৩৭ বছরের রোনাল্ডো ও ৩৯ বছর বয়সী পেপের উপর ভর করেই বিশ্বকাপে বাজিমাত করতে চাইছে নানি, রুই কোস্তা, নুনো গোমসের দেশ।


Follow us on :