ব্রেকিং নিউজ
Japan-beats-Germany-in-World-Cup-group-match-at-Qatar
Japan: কাতারে ফের অঘটন! ২-১ গোলে জার্মানিকে হারালো জাপান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-23 21:38:28


সৌদি আরবের পর এবার জাপান (Japan Beats Germany)। কাতারে জার্মানির বিরুদ্ধে সূর্যোদয় জাপ বাহিনীর। চলতি বিশ্বকাপে (Qatar World Cup 2022) ফের অঘটন এশিয়া দেশের হাত ধরে। মঙ্গলবার আর্জেন্টিনার বিরুদ্ধে আরব্য রজনী দেখেছিল ফুটবল বিশ্ব। এবার দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ২-১ গোলে জার্মানিকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল জাপান। এদিন জার্মানির রক্ষণভাগের ফাঁকফোকর চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে জাপান। সামনে জার্মানির মতো মহাশক্তি থাকলেও গুটিয়ে থাকেননি জাপ ফুটবলাররা।

গোটা ম্যাচে চোখে চোখ রেখে জার্মানদের সঙ্গে লড়াই করলেন তাঁরা। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল জাপান, বরং ধীরে শুরু করেন মুলার-গোটজেরা। ম্যাচের প্রথম ১০ মিনিটের মধ্যেই জাপানের করা গোল অফসাইডের জন্য বাতিল হয়। এদিকে, সারা মাঠজুড়ে জাপান দৌড়চ্ছে দেখে নিজেদের খেলায় ফেরে জার্মানরা।

৩৩ মিনিটে ১-০ ব্যবধানে এগিয়ে যায় জার্মানি। পেনাল্টি থেকে গোল করেন গুন্ডায়ান। এই গোলের জন্য পুরোপুরি দায়ী জাপানের গোলরক্ষক গোন্ডা। তিনিই বক্সের মধ্যে ফাউল করেন জার্মানির এক ফুটবলারকে। যদিও পুরো ম্যাচ আর সেভাবে কোনও ভুল করেননি এই গোলরক্ষক। বরং দুটি নিশ্চিত গোল বাঁচিয়েছেন নিজের শক্ত হাতে। অপরদিকে, দ্বিতীয়ার্ধে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে জার্মানি। প্রায় সারাক্ষণই বল ঘোরা ফেরা করেছে জাপানের অর্ধে। কিন্তু সেই আক্রমণকে গোলে রূপান্তরিত করতে পারেনি টমাস মুলাররা। উলটে দু'গোল হজম করে অঘটন ঘটিয়ে দেয় চারবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন