২৭ এপ্রিল, ২০২৪

Argentina: প্রত্যাশের চাপ সামলে মেক্সিকোকে দুই গোলে হারিয়ে শেষ ষোলোর আশা জিইয়ে রাখল আর্জেন্টিনা
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-27 11:49:44   Share:   

মুন্নি চৌধুরীঃ ঘোর কাটছে না কাতারের (Qatar World Cup 2022)। ঘোর কাটছে না বিশ্ব ফুটবলের। একটা জয় দরকার ছিলই। সেটাই করে দেখালেন এল এম টেন। সোশ্যাল সাইটে মেসিপ্রেমীদের (Lionel Messi) উল্লাস। মেসি ম্যানিয়ায় আক্রান্ত বিশ্বকাপ। কাতারের মাটিতে কাতারে কাতারে মানুষের ভিড়ে শুধুই মেসি আর মেসি। মেক্সিকোকে ২-০ গোলে (Argentina beats Mexico) হারিয়েছে নীল-সাদা ব্রিগেড। সৌদির কাছে হেরে প্রায় আইসিইউতে ঢুকে পড়া দলটাকে অক্সিজেন দিয়ে ভাসিয়ে রাখলেন মেসি সহ বাকি দশজন।

বিশ্বকাপে স্কালনির দল আছে। ভীষণভাবে আছে। প্রথমার্ধে গোল হয়নি। মেক্সিকান রক্ষণ যেন পাথুরে দুর্গ। কোনোকিছুতেই ভাঙ্গা কার্যত অসম্ভব ছিল  এমন সময়ে একটা ম্যাজিক গোটা ছবি বদলে দিল আর্জেন্টিনার ভাগ্য। ৬৪ মিনিটে মেসির বাঁ-পা গর্জে উঠলো। বক্সের বাইরে থেকে মাটি ঘেঁষা শট মেক্সিকো গোল রক্ষককে বোকা বানিয়ে জড়িয়ে গেলো নেটে। বল গোল থেকে বার করা ছাড়া অন্য কোনো উপায় ছিল না গোলকিপার ওচোয়ার। গোলটা অক্সিজেন দিলো মেসি, ডি মারিয়া, দি পলদের।

হার নিশ্চিত বুঝে অল আউট ঝাপালো মেক্সিকো। কিন্তু মেসির দিনে মেঘে ঢাকা তারা থেকে সত্যিকারের তারা হয়ে উঠলেন এনজো ফার্নান্দেজ। ইনস্টেপ দিয়ে যে গোলটা করলেন, তা দেখার জন্য রাতের পর রাত জাগা যায়। ওই গোলটাই তিন পয়েন্ট নিশ্চিত করে দিলো।

গ্রুপে পোল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে আর্জেন্টিনা। জিততে হবেই। তবে নীল সাদার অন্দরমহলে ক্যাচলাইন-মেসি আছে, চিন্তা কিসের? 



 মেসির গোল মেক্সিকোর বিরুদ্ধে  সুত্রঃ Twitter 



Follow us on :