২৭ এপ্রিল, ২০২৪

Poster: 'পুরাতনই ভিত্তি, নতুনরাই ভবিষ্যৎ', এবার উত্তর কলকাতায় তৃণমূলের নামে পোস্টার
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-21 13:50:10   Share:   

দক্ষিণ কলকাতার (South Kolkata) পর এবার উত্তর কলকাতায় তৃণমূলের (TMC) অভিনব পোস্টার ঘিরে বিতর্ক। সেই পোস্টারে তৃণমূল মানে পুরাতন এবং নতুনের মিশেল। এমনটাই উল্লেখ কড়া হয়েছে। কলকাতা পুরসভার (KMC) ২৮ নম্বর ওয়ার্ড অর্থাৎ রাজা রামমোহন রায় সরণি সংলগ্ন এলাকায় বসেছে এই হোর্ডিং। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগানো এই হোর্ডিংয়ে (Poster Campaign) লেখা, 'পুরাতনই ভিত্তি, নতুনরাই ভবিষ্যৎ। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে তৃণমূল ছিল, আছে, থাকবে।' নিচে লেখা প্রচারে ২৮ নম্বরে বাংলা সিটিজেনস ফোরাম।

এই হোর্ডিং প্রসঙ্গে সিটিজেনস ফোরামের এক কর্তা জানান, ২০১০ থেকে আমাদের সংগঠন সমাজসেবামূলক কাজ করছে। আর ২০১১ সালে রাজ্যে পরিবর্তন হয়েছে। সেই থেকে ১১ বছর আমরা বাংলাকে ভালোই দেখছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে প্রশাসন ভালোই কাজ করছে। পাশাপাশি আমরা দেখছি নতুন নিয়ে অভিষেক এগনোর চেষ্টা করছে। এই পরিকল্পনাও আমাদের ভালো লেগেছে। তাই এই প্রচার।

ইতিমধ্যে দক্ষিণ কলকাতায় শুধু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগিয়ে 'নতুন তৃণমূল' তৈরির প্রচার ঘিরে একটা বিতর্ক তৈরি হয়েছে। বিরোধীরা বলছেন পুরাতন বনাম নব্য তৃণমূলের দ্বন্দ্ব। সেই প্রসঙ্গে সিটিজেনস ফোরামের ওই কর্তা বলেন, 'দক্ষিণ কলকাতায় কী পোস্টার পড়েছে, সেটা যারা প্রচারের দায়িত্বে তাঁরা বলতে পারবেন। কিন্তু সেই পোস্টারের পাল্টা হিসেবে আমাদের এই পোস্টার নয়।'


Follow us on :