ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
abhishek-slams-central-government-after-being-interrogated-by-ed-for-7-hours
Abhishek: 'ঝুকে গা নেহি', সিজিও থেকে বেড়িয়ে হুঙ্কার অভিষেকের, সুপ্রিম কোর্টেও রক্ষাকবচ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-02 18:24:58


শেষবারের মতো এবারও ইডি (ED) অফিস থেকে বেড়িয়ে কেন্দ্র-সহ বিজেপিকে তীব্র আক্রমণ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে ২০২২-র মার্চে তিনি দাঁড়িয়ে ছিলেন দিল্লিতে আর এবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex)। শুক্রবারও কয়লা-কাণ্ডে ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখে পড়েছিলেন তৃণমূল সাংসদ। প্রায় ৭ ঘণ্টা বাদে ইডি দফতর থেকে বেরোন তিনি। আগের বারের মতোই মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের। প্রথম থেকেই আক্রমণাত্মক তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

তিনি বলেন, 'এর আগে দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল, এবার আদালতের নির্দেশে কলকাতায় ডেকেছে। এটা আমার নৈতিক জয়। আমি সমনের চিঠি বৃহস্পতিবার হাতে পেয়েছি। যদিও সংবাদ মাধ্যম আগেও খবরটা করেছে। বিজেপির একমাত্র পথের কাঁটা তৃণমূল কংগ্রেস। রাজনৈতিক ভাবে লড়তে পারছে না। তাই বারবার হেনস্থা করা হচ্ছে। তবে তদন্তে সহযোগিতা করব, তিন বার কেন ৩০ বার ডাকলেও আসব। আমার স্ত্রীকেও তিন বার তলব করা হয়েছে। আগেও যে কথা বলেছি, আজকেও বলছি যদি ৫ পয়সাও নিয়ে থাকি প্রমাণ হয়, তাহলে ফাঁসির মঞ্চ তৈরি করে রাখবেন, ফাঁসিকাঠে ঝুলবো। কিন্তু প্রমাণ করুন পাঁচ পয়সা নিয়েছি।' 

তিনি জানান, ইডি-সিবিআই জুজু দেখানো হচ্ছে। কিন্তু আমি মাথা নত করার মতো ছেলে নই। দেশপ্রেম, জাতীয়তাবোধ কী আমরা জানি। অনেক বাঙালির রক্তের বিনিময়ে দেশে স্বাধীনতা এসেছে। তাই আগের নিজের ছেলেকে দেশপ্রেমের পাঠ শেখান। আপনার ছেলে বিসিসিআইয়ের সচিব হয়েও দেশের পতাকা হাতে নিতে অস্বীকার করেছেন। এভাবেই অমিত শাহকেও নিশানা বানান অভিষেক। 

পাশাপাশি পাচার-কাণ্ডে ফেরার বিনয় মিশ্রের সঙ্গে নাকি ৮ মাস আগে শুভেন্দু অধিকারীর কথা হয়েছে। এই অভিযোগ এদিন তোলেন তৃণমূল সাংসদ। তাঁর দাবি, 'শুভেন্দু অধিকারী বলেছেন আপনার কেস আমি দেখে নেব। আমার দাবির স্বপক্ষে অডিও ক্লিপ আদালতে দিতেও রাজি, তার ফরেন্সিক পরীক্ষা করা হোক। দ্বীপরাষ্ট্রে নাকি রয়েছেন ফেরার অভিযুক্ত। পাচারের টাকা স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে গিয়েছে।' এদিকে, সুপ্রিম কোর্টেও শুক্রবার অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ পেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামি সোমবার পর্যন্ত তৃণমূল সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে না। অভিষেকের দায়ের করা এই মামলায় পরবর্তী শুনানি আগামি সোমবার।

   






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন