ব্রেকিং নিউজ
Trinamool-leaders-criticism-of-tying-BJP-leaders-to-lamp-posts
Burdwan: বিজেপি নেতাদের ল্যাম্প পোস্টে বেঁধে রাখার নিদান তৃণমূল নেতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-16 14:49:32


১০০ দিনের টাকা ও বাংলার বাড়ি প্রকল্পের গরীবদের টাকা না দিলে বিজেপি (BJP) নেতাদের ল্যাম্প পোস্টে (Lamp post) বেঁধে রাখার নিদান। এমনকি টাকা না দিলে মিটিং মিছিল না করতে দেবার হুমকিও (threat) দিলেন রাজ্য তৃণমূলের মুখপাত্র তথা পূর্ব বর্ধমান (East Burdwan) জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু (Debu Tudu)। তাঁর এমন মন্তব্যে রাজনৈতিক চাপানোতর শুরু গুসকরায়।

প্রসঙ্গত, রবিবার গুসকরায় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বিজয়া সম্মিলনিতে যোগ দিয়েছিলেন দেবু টুডু। সেখানে তিনি বলেন, "তোমরা বিজেপি করো, সিপিএম করো কোন আপত্তি নেই। কিন্তু কেন্দ্রীয় সরকার ১০০ দিনের টাকা গরিব মানুষের টাকা বন্ধ করে দিল। কেন্দ্রীয় সরকার বাংলার আবাস যোজনা বা বাংলার বাড়ি বন্ধ করে দিল। টাকা দিচ্ছে না, এটার প্রতিবাদ হবে না? বাংলার মানুষ চুরি করে বসে আছে? আমরা গরীবরা কি চুরি পরে বসে আছি? শুধুমাত্র রাজনৈতিক স্বার্থে, ওই বিজেপি আমাদের টাকা বন্ধ করে দিল। তাই অনুরোধ আমরা তো চুরি পরে বসে নেই। আমাদের টাকা বন্ধ করে দেবে, আমরা আদিবাসী সম্প্রদায়ের মানুষ, গরিব খেটে খাওয়া মানুষ। না খেতে পেয়ে মরবো। আর বাংলায় যারা বিশ্বাসঘাতকতা করছে, আমাদের টাকা দিল্লি গিয়ে বন্ধ করে দিচ্ছে। তারা মিটিং করবে, মিছিল করবে, কৈফত চাইবো না আমরা? কি ভাই আমাদের টাকা দাও তারপর তুমি জয় শ্রীরাম বল, যা খুশি করো ইনকিলাব কর যা খুশি কর। কিন্তু টাকা না দিলে আমরা মিটিং মিছিল করতে দেব না। গরিব মানুষের টাকা আটকে দেবে আর গুসকরা টাউনে এসে জয় শ্রীরাম বলবে এটা হতে পারে না। আমরা এখনও বেঁচে আছি গরিব মানুষরা। যদি টাকার ব্যবস্থা না করতে পারে, আমি বলে যাচ্ছি বেঁধে রাখুন ল্যাম্প পোস্টে। একশো দিনের টাকা দে, আমাদের বাড়ির টাকা দে, তারপর মিটিং মিছিল হবে। আজকে শুধু এই কথাটাই বলতে এসেছি।"

তবে এই ওই এলাকার বিজেপি নেতা মৃত্যুঞ্জয় চন্দ্র জানান, "কেন কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল করা হল? কেন কেন্দ্র থেকে আসা টাকার কোনও হিসাব মিলছে না? আগে এই সমস্ত উত্তর কি উনি জনসম্মুখে দিতে পারছেন?  তৃণমূলের ভুলের কারণে রাজ্যের গরীব মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছে।" 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন