২৩ জুন, ২০২৪

Abhishek: সমন্বয় কমিটির বৈঠকের দিনই ইডির তলবে মোদিকে কটাক্ষ করে টুইট অভিষেকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-11 11:37:30   Share:   

বিরোধী জোটের সমন্বয় কমিটির বৈঠকের দিনেই অভিষেককে তলব করেছে ইডি। নিজেই টুইট করে এমনটা জানালেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর শুরু হয়েছে বিতর্ক। রবিবার রাতে নিজের এক্স হ্যান্ডলে অভিষেক লিখেছেন, ‘ইন্ডিয়ার সমন্বয় কমিটির প্রথম বৈঠক ১৩ সেপ্টেম্বর দিল্লিতে, যে কমিটির আমিও একজন সদস্য। কিন্তু ইডি ওইদিনই আমাকে হাজিরা দেওয়ার জন্য নোটিস দিয়েছে! এই মাত্র সেই নোটিস পেলাম। ৫৬ ইঞ্চি ছাতির কাপুরুষতা ও অন্তঃসারশূন্যতা দেখে বিস্মিত না হয়ে পারছি না।’ ঘটনাচক্রে, যে দিন অভিষেককে ইডি তলব করেছে, তার ঠিক এক দিন আগেই বিদেশ সফরে রওনা হচ্ছেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার রাতে করা নিজের এই পোস্টের সঙ্গে একটি হ্যাশট্যাগও জুড়ে দিয়েছেন অভিষেক। ‘ফিয়ার ইন ইন্ডিয়া’ হ্যাশট্যাগ দিয়ে অভিষেক আদতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই কটাক্ষ করেছেন, এমনটাই মত বাংলার রাজনীতির কারবারিদের একাংশের।

কারণ, ‘৫৬ ইঞ্চির ছাতি’ শব্দ বন্ধটির সঙ্গে দেশের প্রধানমন্ত্রী মোদীর নামই জড়িয়ে রয়েছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহই বলেছিলেন, ‘প্রধানমন্ত্রী মোদীর ছাতি ৫৬ ইঞ্চির।’

গত ৩১ অগস্ট ও ১ সেপ্টেম্বর মুম্বইয়ে বিরোধী জোটের যে বৈঠক বসেছিল সেখানেই এই সমন্বয় কমিটি তৈরি হয়েছিল। সেখান তৃণমূলের প্রতিনিধি হিসাবে রাখা হয়েছিল অভিষেককে। সেই সময় জানানো হয়েছিল, পরবর্তী বৈঠকের দিন পরে ঘোষণা করা হবে। সেই মতো জানিয়ে দেওয়া হয় পরবর্তী বৈঠক হবে দিল্লিতে। উল্লেখ্য, যেদিন বিরোধী জোট ইন্ডিয়া-র বৈঠকটি হবে রাজধানীতে, সেই সময় দুবাই ও স্পেন সফরের জন্য দেশের বাইরে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতার। আগামী মঙ্গলবার তাঁর বিদেশ রওনা হওয়ার কথা। আর পরদিন জোটের বৈঠকে তৃণমূলের প্রতিনিধি হিসাবে অংশ নেওয়ার কথা অভিষেকের। কিন্তু সেই দিনই অভিষেককে ইডির সামনে হাজিরার নোটিস ধরানো হয়েছে।


Follow us on :