২৬ এপ্রিল, ২০২৪

Tripura: ভোটমুখী ত্রিপুরায় স্বরাষ্ট্রমন্ত্রী! 'বিকাশের পথে রাজ্য', দাবি অমিত শাহর
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-06 19:06:14   Share:   

সোমবার ত্রিপুরার রাজনীতি (Tripura Politics) মেগা ডুয়েটের মুখোমুখি। একইদিনে সে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ত্রিপুরা দখলে কোমর বেঁধে নেমেছে ঘাসফুল শিবির (TMC)। পাশাপাশি উত্তর-পূর্বের এই রাজ্য ধরে রাখতে ইতিমধ্যেই রণকৌশল চূড়ান্ত করেছে গেরুয়া শিবির (BJP)। এই পরিবেশে আগামি ১৬ ফেব্রুয়ারির ভোট যুদ্ধের আগে জনতার মন জয়ে প্রচারের ঝড় তুলছে ঘাসফুল, পদ্মফুল দুই শিবিরই।

এদিন খোয়াইয়ের এক জনসভায় দেশের স্বরাষ্ট্রমন্ত্রী গত পাঁচ বছরে রাজ্যের উন্নয়নমূলক কর্মসূচির প্রসঙ্গ তুলে ধরেন। তাঁর দাবি, 'ত্রিপুরায় বিজেপি বিনাশ সরিয়ে বিকাশের পরিবেশ এনেছে। ত্রিপুরা মানে আগে আদিবাসীদের উপর অত্যাচার, বাংলাদেশী অনুপ্রবেশকারী, সন্ত্রাসবাদ, মাদক পাচার, মানব পাচার এবং দুর্নীতি। কিন্তু গত পাঁচ বছরে বিপ্লব দেব এবং মুখ্যমন্ত্রী মানিক সাহার নেতৃত্বে রাস্তা, ব্রিজ তৈরি হচ্ছে, পানীয় জল সরবরাহ হচ্ছে। বিনিয়োগ আসছে। আদিবাসী মা-বোনেদের স্বনির্ভর করার কাজ চলছে।' 

বিজেপি এসে রাজ্যের একাধিক সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে শান্তি আলোচনা চালিয়ে বিনাশের জায়গায় বিকাশ স্থাপন করেছে। কম্যুনিস্ট শাসনে ত্রিপুরায় হিংসার বাতাবরণ, বিবাদ ছিল। কিন্তু ত্রিপুরায় এখন বিশ্বাসের বাতাবরণ। এই দাবি এদিন করেছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী।

এদিন তিনি কংগ্রেস এবং বামেদের অপশাসনকে কাঠগড়ায় তুলেছেন তিনি। আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম ত্রিপুরায় শান্তি ফিরবে। সেই পরিবেশ ফিরিয়ে আনা হয়েছে। আগামি ৫ বছরে ত্রিপুরাকে উত্তর-পূর্বের মধ্যে আরও সমৃদ্ধ রাজ্য বানাবে বিজেপি। এই দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।


Follow us on :