ব্রেকিং নিউজ
Mallikarjun-Kharge-becomes-the-new-AIIC-President-after-defeating-Sashi-Tharoor
Congress: গান্ধীদের ঘনিষ্ঠ খাড়গের হাতেই কংগ্রেসের ব্যাটন, হারালেন থারুরকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-19 14:34:05


প্রায় আড়াই দশক পর গান্ধী পরিবারের (Gandhi Family) বাইরে জাতীয় কংগ্রেসের (Indian National Congress) ব্যাটন। সীতারাম কেশরীর পর এবার মল্লিকার্জুন খাড়গে নির্বাচিত কংগ্রেস সভাপতি। শশী থারুরকে বিপুল ভোটে হারিয়ে শতাব্দীপ্রাচীন এই দলের সর্বোচ্চ পদে বসতে চলেছেন রাজ্যসভার সাংসদ খাড়গে (Mallikarjun Kharge)। যদিও তিনি গান্ধী পরিবার অনুমোদিত সভাপতি পদপ্রার্থী, এমনটাই কটাক্ষ বিজেপির। এদিন ভোট গণনার পর জানা গিয়েছে, খাড়গের পক্ষে ভোট পড়েছে ৭৮৯৭টি আর থারুর (Sashi Tharoor) পেয়েছেন ১০৭২টি ভোট। সোমবার দলের সভাপতি নির্বাচনে প্রায় ৯০% ভোটদান ছিল।

এদিন নির্বাচনের ফল যখন স্পষ্ট, তখনই রাহুল গান্ধী জানান, নতুন সভাপতি দলে আমার ভূমিকা ঠিক করে দেবেন। এ ব্যাপারে খাড়গেজি এবং সোনিয়াজি ভালো বলতে পারবেন।

এদিন ভোট গণনা চলাকালীন অনিয়মের অভিযোগ তোলেন কংগ্রেসের তিরুবনন্তপুরমের সাংসদ শশী থারুর। মঙ্গলবার সকাল ১০টায় ভোট গণনা শুরু হয়ে বেলা ১টা নাগাদ শেষ হয়। ইতিমধ্যে কংগ্রেসের নেতৃত্ব নিয়ে একাধিক ক্ষোভ-বিক্ষোভ দেখেছে জাতীয় রাজনীতি। ২০১৯ লোকসভা ভোটে বিপর্যয়ের পর সভাপতি পদ ছাড়েন রাহুল গান্ধী। অন্তর্বর্তী সভাপতির দায়িত্ব সামলাচ্ছিলেন সোনিয়া গান্ধী। কিন্তু ২০২৪-র লোকসভা ভোট এবং রাজ্য বিধানসভা ভোটের কথা মাথায় রেখে অবিলম্বে পূর্ণ সময়ের সভাপতি বাছতে এই নির্বাচন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন