২৭ মে, ২০২৪

Jhalda: দীর্ঘ টালবাহানার পর ঝালদা পুরসভায় বোর্ড গঠন কংগ্রেসের, ৭-০ ভোটে জিতে প্রধান শীলা চট্টোপাধ্যায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-16 19:57:58   Share:   

দীর্ঘ জটিলতার পর অবশেষে ঝালদায় (Jhalda Municipality) বোর্ড গঠন কংগ্রেসের (Congress), চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শীলা চট্টোপাধ্যায়। ৭-০ ভোটে জিতে বোর্ড গঠন করেছে হাত শিবির। কংগ্রেস এবং নির্দল কাউন্সিলররা শীলা দেবীর পক্ষেই ভোট দেন। সোমবার পৌরসভায় উপস্থিত থাকলেও আস্থা ভোটে অংশ নেয়নি তৃণমূল কাউন্সিলররা (TMC)। হাইকোর্টের নির্দেশে নির্ঘণ্ট মেনে ঝালদায় পৌরপ্রধান নির্বাচন হয় সোমবার। ১২ আসন বিশিষ্ট ঝালদা পৌরসভা গত বছর থেকে খবরের শিরোনামে। কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যার পর থেকে খবরের শিরোনামে পুরুলিয়ার এই শহর।

জানা গিয়েছে, যেহেতু হাইকোর্টের নির্দেশে এই বোর্ড গঠন প্রক্রিয়া, তাই মঙ্গলবার পূর্ণাঙ্গ রিপোর্ট আদালতে পেশ করা হবে। গোটা প্রক্রিয়ার ভিডিওগ্রাফিও করা হয়েছে। এদিকে, ঝালদা মহকুমার এসডিও রীতম ঝায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো।

তবে ঝালদা পৌরসভার অপসারিত পৌরপ্রধান সুরেশ আগারওয়াল এই প্রসঙ্গে বলেন, 'প্রক্রিয়া মেনে নির্বাচন হয়নি। তাই প্রতিবাদ জানিয়ে তারা বেড়িয়ে এসেছেন ব্যালট নিয়ে। তারা পুরো বিষয়টি জানিয়ে আদালতের দ্বারস্থ হবেন।' উল্লেখ্য, আদালতের নির্দেশকে মান্যতা দিয়ে সোমবার অর্থাৎ পুরুলিয়ার ঝালদা পৌরসভায় পৌরপ্রধান নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। এই নির্বাচনকে কেন্দ্র করে রবিবার থেকেই এলাকায় পুলিসি নিরাপত্তা জারি ছিল। ঝালদা পৌরসভার ২০০ মিটার জুড়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। গোটা ঝালদা শহরজুড়ে মোতায়ন ছিল পুলিস বাহিনী।


Follow us on :