ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
CPMs-protest-rally-in-burdwan-turns-violent-while-police-charged-shell-without-provocation
Burdwan: বর্ধমান শহরে সিপিএম-র আইন অমান্য ঘিরে ধুন্ধুমার, উপড়ে ফেলা হল বিশ্ব বাংলার লোগো

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-31 20:58:13


সিপিএম পূর্ব বর্ধমান জেলা কমিটির ডাকে আইন অমান্য কর্মসূচি ঘিরে ধুন্ধুমার বর্ধমান শহরের কার্জন গেট এলাকায়। মূলত 'চোর ধরো জেল ভরো' ব্যানারে এই কর্মসূচি ডাকা হয়েছিল। দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের নেতৃত্বে আয়োজিত এই কর্মসূচিতে সরকারি সম্পদ লুঠ,মূল্যবৃদ্ধি, খাদ্যপণ্যে জিএসটি, বেকারত্ব এবং বিভাজনের রাজনীতির বিরুদ্ধে স্লোগান ওঠে। পরিস্থিতি সামাল দিতে বিপুল পুলিস মোতায়েন করা হলেও সংঘর্ষ বাঁধে সিপিএম কর্মী-সমর্থকদের সঙ্গে। তাঁদের ৫ পুলিসকর্মী আহত বলে জানিয়েছে পূর্ব বর্ধমান জেলা পুলিস।

এই কর্মসূচি থেকে উপড়ে ফেলা হয় রাজ্য সরকারের বিশ্ববাংলা লোগো। পরিস্থিতি আয়ত্বে আনতে প্রায় ৫ রাউন্ড কাঁদানে গ্যাস ছোড়া হয়। বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসের অফিসেও চলে ভাঙচুর। বর্ধমানের বড়নীলপুর মোড় থেকে কার্জনগেট চত্বর পর্যন্ত প্রতিবাদ মিছিল ঘিরেই এলাকায় ধুন্ধুমার। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে লাঠিচার্জ করেছে পুলিস।

পুলিসি অতিসক্রিয়তার অভিযোগ তুলেছেন মহম্মদ সেলিম। তিনি জানান, মিছিল ঢোকার মুখেই কাঁদানে গ্যাস ছোড়া হয়। কোনওরকম সতর্কবার্তা ছাড়া এই পদক্ষেপ। বিশেষ একজন পুলিসকর্তাকে এই কাজে ইন্ধন জুগিয়েছে। আমরা তাঁকে চিহ্নিত করেছি। তিনি পুলিসের উপর হামলার অভিযোগ অস্বীকার করেছেন সিপিএম রাজ্য সম্পাদক। 

পাল্টা তৃণমূলের তরফে দাবি, সেলিমের নেতৃত্বে গুন্ডাগিরি হয়েছে। সরকারি সম্পত্তি, পুলিসের উপর হামলা হয়েছে। দোকান লুটপাট চলেছে। অর্থাৎ এটা আইন অমান্য নয় গুন্ডাগিরি।

দেখুন সেই মুহূর্তের ভিডিও এবং কে কী বললো--







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন