ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
CBI-summons-school-inspector-in-Bengal-Teacher-recruitment-case-to-clarify-recruitment-process
Purulia: আস্থা ভোটে হেরে ঝালদা পুরসভা হাতছাড়া তৃণমূলের, বোর্ড গড়ার পথে কংগ্রেস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-21 16:18:56


আস্থা ভোটে (Trust Vote) হেরে ঝালদা পুরসভা (Jhalda Civic Body) হাতছাড়া তৃণমূলের। দুই নির্দল কাউন্সিলরের সমর্থনে পুরবোর্ড গঠন করতে চলেছে ৫ কাউন্সিলর বিশিষ্ট কংগ্রেস (Congress)। ১২ আসনের ঝালদা পুরসভায় সোমবার আয়োজিত হয় আস্থা ভোট। কংগ্রেসের ৫ এবং নির্দল দুই কাউন্সিলর মিলিয়ে ৭ জনের ভোট যায় পুরপ্রধান সুরেশ আগরওয়ালের বিরুদ্ধে। বিপক্ষে তৃণমূলের (TMC) ৫ কাউন্সিলর থাকায় অপসারিত হয়েছেন পুর প্রধান। অর্থাৎ এই আস্থা ভোটে ৭-৫ ভোটে পুরবোর্ড তৃণমূলের থেকে ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। যদিও এদিন আস্থা ভোটের সময় অনুপস্থিত ছিলেন তৃণমূল কাউন্সিলররা। 

পঞ্চায়েত ভোটের আগে ঝালদা পুরসভা হাতছাড়া হওয়া শাসক দলের কাছে বড়সড় ধাক্কা। ১৩ অক্টোবর বিরোধী কংগ্রেস পুরপ্রধান সুরেশ আগরওয়ালের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছিল। যদিও এই প্রস্তাব ঘিরে শাসক-বিরোধী তরজা ছিল তুঙ্গে, জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। আদালতের নির্দেশেই এদিন আস্থা ভোট আয়োজিত হয়েছিল ঝালদা পুরসভায়।

আগামি এক সপ্তাহের মধ্যে ঝালদায় পুরবোর্ড গঠন করবে কংগ্রেস, এমনটাই জানানো হয়েছে। এদিকে, ঝালদা পুরসভার আস্থা ভোটের ফল নিশ্চিত হতেই শহরজুড়ে মিছিল কংগ্রেসের। নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর ছবিকে সামনে রেখে চলে এই মিছিল। এই মিছিলের পুরোভাগেই ছিলেন তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দুও। ইতিমধ্যে নদীয়ার তাহেরপুর পুরসভা বামেদের দখলে গিয়েছে। এবার ঝালদা পুরসভাও হাতছাড়া তৃণমূল কংগ্রেসের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন