২৭ এপ্রিল, ২০২৪

KMC: ডেঙ্গির বাড়বাড়ন্তে বিজেপি যুব মোর্চার পুরসভা অভিযান, 'সিঙ্গাপুরেও ডেঙ্গি হচ্ছে', দাবি মেয়রের
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-03 21:14:34   Share:   

ডেঙ্গি (Dengue) প্রতিরোধে ব্যর্থ পুরসভা এবং ডেঙ্গি রোগীদের তথ্য গোপন করছে প্রশাসন। এই জোড়া অভিযোগে বিজেপি (BJP) যুব মোর্চার বিক্ষোভ মিছিল এবং কলকাতা পুরসভা (KMC) অভিযান ঘিরে মধ্য কলকাতায় ধুন্ধুমার। পুলিসের সঙ্গে বিজেপি কর্মীদের ধুন্ধুমার। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন যুব মোর্চার কর্মীরা। মশার রেপ্লিকা নিয়ে এবং মশারি টাঙিয়ে রাজপথে বসে দেখানো হয় বিক্ষোভ। পুলিস-বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। চ্যাংদোলা করে অনেক বিজেপি কর্মীকে তোলা হয় প্রিজন ভ্যানে। 


এই প্রসঙ্গে বিজেপি নেতা ইন্দ্রনীল খাঁ বলেন, 'তৃণমূল সরকার এবং তৃণমূল পুরসভার গাফিলতির অভিযোগে যুব মোর্চার এই অভিযান। রাজ্যে যেখানে যেখানে ডেঙ্গি বেড়েছে সেখানে সেখানে যুব মোর্চার কর্মীরা রাস্তায় নেমেছে।' বিজেপির মহিলা বিধায়ক অগ্নিমিত্রা পাল জানান, আসল তথ্য মানুষের সামনে রাখতে হবে। কোথায় কত টেস্ট হয়েছে, কীভাবে ডেঙ্গি প্রতিরোধে কাজ হচ্ছে, সেসব সামনে আনুক। করোনার সময় যেটা করেছে, ডেঙ্গির সময় একই জিনিস করছে সরকার। আমরা কি এভাবে মরব? তথ্য গোপন করছে, কত রোগী, কীরকম টেস্ট, সবকিছু গোপন করছে। এদিকে এই বিক্ষোভ কর্মসূচি থেকে পুলিসি নিগ্রহের অভিযোগ করেছেন যুব মোর্চার মহিলা কর্মীরা। 


অপরদিকে, এই পুরসভা অভিযান প্রসঙ্গে মেয়র ফিরহাদ হাকিম বলেছেন, রাজনীতি করছে ওরা। যেহেতু সিপিএম রাস্তায় ছিল, তাই ওদেরও রাস্তায় নেমে দেখাতে হবে। প্রতিযোগিতা চলছে বিরোধীদের। পুরসভা যতটা করার করছে, তবে আগে মানুষকে সচেতন হতে হবে। শুধু কলকাতা নয় ঢাকা, লখনউ, ত্রিপুরা, সিঙ্গাপুরে ডেঙ্গি হচ্ছে। শুধু কলকাতার একার দোষ দিয়ে লাভ নেই। বিরোধী দল তাদের মতো থাকুক, আমরা বিরোধী দলকে সম্মান করি। ওরা যদি ডেঙ্গি প্রতিরোধে সমাধান সূত্র বের করে তাহলে করুক।'    


Follow us on :