১৫ মে, ২০২৪

LPG Gas: উৎসবের মরশুমে দাম কমল রান্নার গ্যাসের, কী মতামত দেশের মহিলাদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-29 19:38:13   Share:   

রাখি উৎসবের (Rakhi) আগেই মধ্যবিত্তের জন্য সুখবর। এলপিজি সিলিন্ডারের (LPG Cylinder) দাম একধাক্কায় ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত মোদী সরকারের। মঙ্গলবার, ২৯ অগাস্ট এক্স অ্যাকাউন্টে এই সুখবর দেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitaraman)। এই সিদ্ধান্তে বেজায় খুশি বাড়ির গৃহিনীরা।

এবারে গ্যাসের দাম কমে যাওয়ার পর জানা গিয়েছে মহিলাদের মতামত। যে সময় বাজারে দাম বেড়েই চলেছে, সে সময় দাম হ্রাস পাওয়ায় বাড়ির মহিলাদের মত, 'কিছুটা দাম কমায় একটু স্বস্তি পাওয়া গেল। আগে কিছু খেতে গেলে ভাবতে হত। তবে, মোদী সরকারের এই সিদ্ধান্তে বাড়ির মহিলারা বেশ খুশি।' তাঁদের দাবি, এই দাম কমার ধারাটা বজায় থাকুক। আবার অনেকে জানিয়েছেন, 'সংসার চালাতে মাস পয়লা থেকেই বাজেট ধার্য থাকে মধ্যবিত্তের। গ্যাসের দাম বাড়লে সেই বাজেটে কাটছাঁট করতে হয়। তাই এই দাম কমার ধারা বজায় থাকলে আগামী উৎসবের মরশুমে অনেকটা সুরাহা পাবে মধ্যবিত্ত শ্রেনীর', এমনটাই মত আম আদমির।

পূর্বতন টুইটার তথা বর্তমান সামাজিক মাধ্যম এক্স অ্যাকাউন্টে মঙ্গলবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ লেখেন, 'ওনাম এবং রাখী বন্ধন উৎসব উপলক্ষে কেন্দ্রীয় মন্ত্রিসভা সব রান্নার গ্যাসের দাম ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। মা-বোনেদের এই স্নেহ উপহার দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ।'


Follow us on :