১০ মে, ২০২৪

Uber: অফলাইনে যেতে রাজি না হওয়ায় যাত্রীকে ধাক্কা-মারধর অটো চালকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-17 18:55:34   Share:   

সারা ভারতে একসময় ব্যক্তিগত পরিবহন মাধ্যমের অন্যতম ছিল ট্যাক্সি। মানুষ ইচ্ছেমতো যাতায়াত করত। তবে হঠাৎ করেই সিন্ডিকেট শুরু হয় ট্যাক্সি পরিবহন ব্যবস্থায়। যত ইচ্ছে দর বাড়াতে থাকেন ট্যাক্সি চালকেরা। এমন সময় হঠাৎ করেই ভারতে জনপ্রিয়তা পায় উবের নামক একটি পরিবহন সংস্থা। ট্যাক্সির তুলনায় দামে কম, কিন্তু মানে ভালো ব্যবস্থা ছিল এই সংস্থার পরিবহনে। চার জনের, ছয় জনের বসার মতো গাড়ি, বাইক তো আগে থেকেই ছিল, হালফিলে টোটো এবং অটোও পাওয়া যায়।

তবে দিন দিন জনপ্রিয়তা হারাচ্ছে এই পরিবহন সংস্থা। প্রত্যেকদিনই ভুরি ভুরি অভিযোগ আসে এই পরিষেবা গ্রাহকদের থেকে। সম্প্রতি একেবারে ভিডিও সহ দেখা গিয়েছে কীভাবে যাত্রীকে হয়রানির শিকার হতে হয়েছে। সম্প্রতি ব্যাঙ্গালুরুতে এক ব্যক্তি উবের অটো বুক করেছিলেন। চালক এসে তাঁকে বলেন, তিনি অফলাইনে যাবেন এবং একমাত্র নগদেই তিনি ভাড়া নেবেন। যাত্রী এই প্রস্তাবে রাজি না হলে চালক ক্ষিপ্ত হয়ে ওঠেন। প্রথমে ওই যাত্রীকে অটো দিয়ে ধাক্কা মারে ওই চালক। পরে ওই যাত্রীর ফোন ছিনিয়ে নিতে চান। এই পুরো ঘটনা ধরা পড়েছে ঘটনাস্থলের কাছে থাকা একটি সিসিটিভি ক্যামেরায়।

সেই ফুটেজের ভিডিও এক ব্যক্তি সামাজিক মাধ্যমে আপলোড করেছেন। সেই ভিডিও অবশ্য নজরে এসেছে উবের সংস্থার। তাঁরা ওই যাত্রীকে যোগাযোগ করতে বলেছেন এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন।



Follow us on :