২৬ এপ্রিল, ২০২৪

Kashmir: উপত্যকায় বাংলার পরিযায়ী শ্রমিক খুনে অভিযুক্ত দুই জঙ্গিকে খতম করল সেনাবাহিনী
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-15 17:52:47   Share:   

উপত্যকায় (Kashmir) কাজ করতে গিয়ে জঙ্গিদের নিশানায় পড়েছেন বাংলার শ্রমিক। ঘটনার দু’সপ্তাহের মধ্যে হামলাকারী দুই জেহাদিকে নিকেশ করল ভারতীয় সেনা  (Indian Army)। জানা গিয়েছে, বুধবার রাতে জম্মু-কাশ্মীরের (Jammu-Kashmir) রাজধানী শ্রীনগরের উপকণ্ঠে নওগাম এলাকায় ঘটনাটি ঘটেছে।  ভূস্বর্গের নওগাঁয় সেনা এবং কাশ্মীর পুলিসের যৌথ অভিযানে খতম হয়েছে দুই জঙ্গি (Terrorist)।

এই দুই জঙ্গি চলতি মাসের শুরুতে পুলওয়ামায় বাংলার পরিযায়ী শ্রমিকের উপর হামলা চালিয়েছে। কাশ্মীর পুলিস সূত্রে খবর, নওগাঁ এলাকায় লুকিয়ে থাকা ওই জঙ্গিরা আচমকাই টহলদারি বাহিনীর উপর হামলা করে। আর সেই সময় ওই এলাকায় সেনা এবং পুলিস যৌথ অভিযান চালায়। তারপরই সেনা ও জঙ্গির গুলির লড়াই শুরু হয়। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর খতম হয়েছে দু’জন। উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র। তথ্য অনুযায়ী, একটি একে রাইফেল, দু’টি পিস্তল, কিছু গুলি-বোমা উদ্ধার করা গিয়েছে।

জানা গিয়েছে, দুই জঙ্গির মধ্যে একজনের নাম আইয়াজ রসুল নজর এবং আরেকজন শাহিদ আহমেদ ওরফে আবু হামজা। দুই জেহাদিই আনসার গাজওয়াত উল হিন্দ নামের একটি জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত। এটি আল কায়দারই একটি শাখা সংগঠন।

কাশ্মীর পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, এই দুই জঙ্গি একাধিক হামলার সঙ্গে যুক্ত রয়েছে। যার মধ্যে গত ২ সেপ্টেম্বরে বাংলার পরিযায়ী শ্রমিকের উপর হামলাও রয়েছে। মূলত সেই জঙ্গি হামলায় আহত শ্রমিকের নাম মনিরুল ইসলাম। উনি উত্তর দিনাজপুরের করণদিঘি ব্লকের দীঘলগাঁওয়ের বাসিন্দা। উপত্যকায় কাজ করতে গিয়ে জেহাদিদের গুলির শিকার হন তিনি।


Follow us on :