১৬ মে, ২০২৪

Nagpur: অর্থকষ্ট! হুইল চেয়ারে সিঙ্গারা বেচে আইএএস-র খরচ তুলছেন যুবক
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-20 09:52:12   Share:   

মনে ইচ্ছা ও চেষ্টা থাকলে কী না করা যায়! অদম্য চেষ্টা থাকলে অসাধ্য সাধন করাও অসম্ভব কিছু নয়। এমনই এক ছবি ফুটে উঠল নাগপুরের রাস্তায়। দেখা গিয়েছে, এক বিশেষভাবে সক্ষম ব্যক্তি হুইল চেয়ারে বসেই বিক্রি করছেন সিঙ্গারা। তবে কেন জানেন? কারণ তিনি নিজের আইএএস অফিসার হওয়ার স্বপ্নপূরণ করতে চান। পড়াশোনার প্রতি তাঁর এত আগ্রহ ও তাঁর কঠোর পরিশ্রম দেখে তাঁকে সাহায্য করার জন্য ভিডিও বানিয়েছেন ফুড ভ্লগার গৌরব ওয়াসান। আর এই ভিডিও সমাজমাধ্যমে শেয়ার হতেই ঝড়ের গতিতে ভাইরাল। বিশেষভাবে সক্ষম ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ নেট দুনিয়া।

জানা গিয়েছে, এই ব্যক্তির নাম সুরজ, তিনি নাগপুরের বাসিন্দা। তিনি নাগপুর বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি করেছেন। তবে তিনি কোনও চাকরি খুঁজে পাননি। এরপরেই সুরজ সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁর আইএএস হওয়ার স্বপ্নপূরণ করবেন তিনি। কিন্তু টাকা-পয়সার অভাবের জন্য তাঁকে সমস্যার সম্মুখীন হতে হয়। তবে তাতেও থেমে থাকেননি সুরজ। ঠিক করেন, হুইল চেয়ারে করেই সিঙ্গারা বিক্রি করবেন তিনি। এভাবেই তাঁর যাত্রা শুরু। সিঙ্গারার প্রতি প্লেট ১৫ টাকা করে বিক্রি করেন তিনি। সুরজ জানিয়েছেন, প্রতিদিন দুপুর ৩টে থেকে বিকেল ৭টা পর্যন্ত এই কাজ করেন তিনি।

সুরজের আইএএস হওয়ার এই স্বপ্নপূরণের কাহিনী 'ইউটিউবস্বাদঅফিসিয়াল' নামক ইনস্টাগ্রামের চ্যানেল থেকে এই ভিডিও শেয়ার করা হয়েছে। তাঁর এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। কমেন্টে তাঁর প্রশংসা করে বলছেন, 'তিনি তাঁদের এক অনুপ্রেরণা।'


Follow us on :