১০ মে, ২০২৪

Corona: দিল্লিতেও হদিশ মিলল জেএন.১-এর, দেশে একদিনে করোনায় আক্রান্ত সাতশোরও বেশি!
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-28 15:27:07   Share:   

ফের কোভিডের (Covid) চোখরাঙানি দেশজুড়ে। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাস করোনায় বলি হলেন ৬জন। তার মধ্যে রয়েছেন পশ্চিমবঙ্গের এক ব্যক্তিও। গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়েছেন ৭০০ জনেরও বেশি। দেশজুড়ে অ্যাক্টিভ কেসের সংখ্যাও চার হাজার ছাড়িয়ে গিয়েছে। আবার ইতিমধ্যে দিল্লিতেও ঢুকে পড়েছে করোনার উপপ্রজাতি জেএন.১।

করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট জেএন.১-এর রূপ নিয়ে নতুন করে উদ্বেগ বাড়ছে মানুষের মধ্যে। ভারতেও একাধিক রোগীর দেহে মিলেছে এই ভ্যারিয়েন্ট। গোয়া, কর্নাটক, কেরলের পর রাজধানী দিল্লিতেও মিলল এই ভ্যারিয়েন্টে আক্রান্তের খোঁজ। গতকাল অর্থাৎ বুধবারই দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ জানান, দিল্লিতে জেএন.১ সাব ভ্য়ারিয়েন্টে প্রথম আক্রান্তের খোঁজ মিলেছে। এই নিয়ে দেশে জেএন.১ ভ্য়ারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ১০০ পার করল। এই নয়া সাব-ভ্যারিয়েন্টে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১০৯ জন।

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় ছ'জনের মৃত্যু হয়েছে গোটা দেশে। তার মধ্যে দুজন মহারাষ্ট্রে। করোনার থাবায় একজন করে প্রাণ হারিয়েছেন পশ্চিমবঙ্গ, দিল্লি, কর্নাটক ও কেরলে। গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্তের সংখ্যা ৭০২। বর্তমানে দেশের অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৪ হাজারেরও বেশি। ফলে বর্ষবরণের আগেই নতুন করে আতঙ্কের সৃষ্টি করছে করোনা।


Follow us on :