২৬ এপ্রিল, ২০২৪

Gold: দিল্লি বিমানবন্দরে দাঁড়ানো বিমানে বাজেয়াপ্ত সোনার বাট, বাজারমূল্য দু কোটির বেশি
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-05 15:58:55   Share:   

দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে (Delhi International Airport) নামা এক বিদেশী বিমান থেকে বাজেয়াপ্ত ২ কোটি টাকার সোনার বাট (Gold Crust)। সেই বিমানের শৌচাগার থেকে শুল্ক দফতর এই বাট উদ্ধার করেছে। স্বাভাবিকভাবেই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (International Airport) প্রবল চাঞ্চল্য। শুল্ক কর্তাদের দাবি, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালানো হয়েছিল।

বিমানবন্দরের ২ নম্বর টার্মিনালে দাঁড়িয়ে থাকা একটি বিদেশি বিমানের শৌচালয়ে তল্লাশি চালিয়ে দেখা যায়, শৌচালয়ের ভিতরে সিঙ্কের তলায় লিউকোপ্লাস্ট দিয়ে আটকানো একটি ধূসর প্যাকেট। সেই প্যাকেট খুলতেই বেরিয়ে আসে চারটি সোনার বাট। যার ওজন ৩,৯৬৯ গ্রাম, আয়তাকার সোনার বাটগুলির মিলিত বাজারমূল্য ১ কোটি ৯৫ লক্ষ টাকারও বেশি বলে জানা গিয়েছে।

সোনার বাটগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। কে বা কারা ওই সোনা নিয়ে কোথা থেকে আসছিলেন এবং সেই সোনা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা জানার চেষ্টা চালাচ্ছে শুল্ক বিভাগ। খবর দেওয়া হয় পুলিসেও। বাইরের কোনও দেশ থেকে এভাবে সোনা পাচারের অভিযোগ নতুন নয়। আফ্রিকা এবং পশ্চিম এশিয়ার একাধিক দেশ থেকে সস্তায় সোনা ভারতে ঢোকানোর চেষ্টা অব্যাহত।


Follow us on :