১০ মে, ২০২৪

Twitter: বলি অভিনেতা-রাজনীতিবিদ থেকে ক্রিকেটার, ট্যুইটার থেকে ব্লু টিক হারালেন যেসব তারকারা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-21 11:20:11   Share:   

ট্যুইটার (Twitter) থেকে সরতে শুরু করেছে ব্লু টিক (Blue Tick)। এবারে আর বিনামূল্যে পাওয়া যাবে না এই পরিষেবা। ব্লু টিকের জন্য এবার দিতে হবে মাসে মাসে টাকা, তবেই পাওয়া যাবে একাধিক সুবিধা। এরই মধ্যে দেশের তাবড় তাবড় সেলেব্রিটি, রাজনৈতিক ব্যক্তিত্বদের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে সরে গিয়েছে ব্লু টিক। যা সত্যিই অবাক করার মতো ঘটনা। ২০ এপ্রিল পেরোতেই রাতারাতি দেশের একাধিক নেতা-নেত্রী, অভিনেতারদের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক উধাও যাওয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

সূত্রের খবর, বি-টাউনের কিং খান ও শেহনশাহের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে সরেছে ব্লু টিক। এছাড়াও আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, অনুষ্কা শর্মা ইত্যাদি অভিনেত্রীদেরও ট্যুইটার অ্যাকাউন্ট আর ভেরিফাইড নেই। আবার কিছু রাজনীতিবিদদের অ্যাকাউন্ট থেকেও ব্লু টিক সরিয়ে ফেলা হয়েছে। এইসব নেতাদের মধ্যে রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অরবিন্দ কেজরীওয়াল,প্রিয়াঙ্কা গান্ধী, রাহুল গান্ধী। অন্যদিকে একই ঘটনা ঘটেছে ক্রিকেটারদের সঙ্গেও। বিরাট কোহলি ও রোহিত শর্মার অ্যাকাউন্ট থেতে ব্লুু টিক মুছে ফেলা হয়েছে।

উল্লেখ্য, ট্যুইটারের কর্ণধার ইলন মাস্ক হওয়ার পরেই তিনি জানিয়ে দিয়েছিলেন যে, ২০ এপ্রিলের পর থেকে ট্যুইটার অ্যাকাউন্টে ব্লু টিক পেতে হলে টাকা দিতে হবে। অ্যাপ থেকে ট্যুইটার করলে সেক্ষেত্রে ব্লু টিকের জন্য টাকা দিতে হবে প্রতি মাসে ১১ ইউএসডি ও ওয়েবের মাধ্যমে ট্যুইটার ব্যবহার করলে সেক্ষেত্রে ৮ ইউএসডি।


Follow us on :