১৫ মে, ২০২৪

Death: সেপটিক ট্যাঙ্ক পরিষ্কারে নেমে হরিয়ানায় মৃত চার পরিযায়ী শ্রমিক, সুরক্ষায় গলদ?
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-05 16:57:42   Share:   

মর্মান্তিক মৃত্যু! সেপটিক ট্যাঙ্ক (Septic Tank) পরিষ্কারের কাজ করতে গিয়ে মৃত্যুর (Death) কোলে ঢলে পড়লেন চার রাজমিস্ত্রি। ঘটনাটি ঘটেছে হরিয়ানার (Haryana) ঝাজ্জর জেলার বাহাদুরগড়ে। জানা গিয়েছে, দুই শ্রমিক হরিয়ানায় কাজ করতে এসেছেন উত্তরপ্রদেশ (Uttar Pradesh) এবং মধ্যপ্রদেশ (Madhya Pradesh) থেকে। মঙ্গলবার সেখানকার একটি আবাসনের সেপটিক ট্যাঙ্কে পাইপ লাগানোর কাজ করছিলেন তাঁরা। কাজ করার সময় বিষাক্ত গ্যাসেই মৃত্যু হয়েছে তাঁদের বলে পুলিস সূত্রে খবর।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, প্রথমে একজন শ্রমিক ট্যাঙ্কটি মেরামতির জন্য ভিতরে ঢুকেছিলেন। এরপর অনেক্ষণ তাঁর কোনও সাড়াশব্দ না পেলে প্রধান রাজমিস্ত্রি খোঁজ করার জন্য ট্যাঙ্কের মধ্যে ঢোকেন। কিন্তু তিনিও আর বেরিয়ে আসননি। পরে বাকি দুই শ্রমিকও তাঁদের সাহায্য করতে গিয়ে অচেতন হয়ে পড়েন বিষাক্ত গ্যাসে।

দুই পরিযায়ী শ্রমিকের পরিবারকে দুর্ঘটনার খবর দেয় পুলিস। অসোদা থানার এএসপি জানিয়েছেন, বিষাক্ত গ্যাসের কারণেই মৃত্যু হয়েছে তাঁদের। দমবন্ধ হয়ে দুর্ঘটনাটি ঘটে। তবে শেষ মুহূর্তে এই শ্রমিকরা চিকিৎসার সুযোগ পেয়েছিলেন কিনা, তা জানাননি তিনি। উল্লেখ্য, এর আগেও একই ঘটনা ঘটেছিল। তাই আজকাল মেশিনের মাধ্যমে সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করা হয়।


Follow us on :