২৬ এপ্রিল, ২০২৪

Haryana: মহিলা কোচকে যৌন হেনস্থার অভিযোগ, প্রাক্তন অলিম্পিয়ান মন্ত্রিত্ব খোয়ালেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-01 18:57:27   Share:   

মহিলা কোচকে যৌন হেনস্থার অভিযোগ! বিতর্কের মুখে হরিয়ানার ক্রীড়া দফতরের মন্ত্রিত্ব ছাড়লেন মন্ত্রী সন্দীপ সিং (Haryana Sports Minister Sandeep Singh)। সন্দীপের বিরুদ্ধে অফিসে ডেকে শ্লীলতাহানি-যৌন নিগ্রহের অভিযোগ তোলেন জুনিয়র অ্যাথলেটিক্সের এক কোচ। শনিবার রাতে চণ্ডীগড়ের সেক্টর ২৬ থানায় সন্দীপ সিং তথা প্রাক্তন ভারতীয় হকি দলের অধিনায়কের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত হয়েছে। এরপরেই রবিবার আপাতত তাঁর হাতে থাকা ক্রীড়া দফতরের দায়িত্ব হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর (Haryana Chief Minister Manohar Lal Khattar) সামলাবেন বলে জানা গিয়েছে। যদিও ওই মহিলা কোচের আনা সব অভিযোগই প্রত্যাখ্যান করেছেন সন্দীপ। এ প্রসঙ্গে উল্লেখ্য, অলিম্পিকে ভারতীয় হকি দলের সদস্য ছিলেন সন্দীপ সিং।

অভিযোগ দায়েরের পরে, মহিলা কোচ বলেছিলেন, “আমাকে নিরপেক্ষ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে। আমি আমার নিরাপত্তার বিষয়টিও উত্থাপন করেছি। সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে নানা হুমকিমূলক বার্তা এসেছে। ভয়ে আমি ফোন করা বন্ধ করে দিয়েছি। মন্ত্রী ফেব্রুয়ারি থেকে নভেম্বরের মধ্যে তাঁর অফিস ও অন্যান্য জায়গায় আমাকে হয়রানি করেন। একবার, তিনি আমাকে সেক্টর ৭-এ তাঁর সঙ্গে দেখা করতে বলেছিলেন। তিনি বেশিরভাগ সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার সাথে যোগাযোগ করেছিলেন। চণ্ডীগড়ের বাড়িতে তিনি আমাকে অনুচিতভাবে স্পর্শ করেছিলেন। আমি চণ্ডীগড় পুলিসকে ঘটনার কথা জানাই।”

উল্লেখ্য, এই ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি তুলেছেন প্রবীণ কংগ্রেস নেতা এবং হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডাও। নৈতিক দিকের কথা মাথায় রেখে ক্রীড়া দফতরের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন সন্দীপ সিং।


Follow us on :