১৮ জুন, ২০২৪

Ayodhya: রামলালা দর্শনে ভক্তদের সুনামি, ভাঙল ব্যারিকেড, ভিড় সামলাতে নাজেহাল পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-23 15:10:07   Share:   

রামলালা দর্শনে অযোধ্যায় ভক্তদের সুনামি। যার জেরেই চরম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হল রামমন্দির উদ্বোধনের পরের দিন সকালেই। জানা গিয়েছে, পুলিসের ব্যারিকেড ভেঙে রামলালা দর্শনে মন্দিরের দিকে এগিয়ে যান পুণ্যার্থীরা। পরিস্থতি সামাল দিতে অতিরিক্ত পুলিস বাহিনী আনছে শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট।

সংবাদ সংস্থা এএনআইয়ের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ভিডিওতে দেখা গিয়েছে, পুলিসের ব্যারিকেড ভেঙে হুড়মুড় করে মন্দিরের দিকে ছুটছে জনস্রোত। সেই সময়েই বেশ কয়েক জন পদপিষ্ট হয়েছেন বলে দাবি বেশ কিছু সংবাদ সংস্থার।

উল্লেখ্য, সোমবার দুপুর ১২টা ২৯ মিনিটে ‘শুভ মুহূর্তে’ রামলালার প্রাণপ্রতিষ্ঠা হয়। উদ্বোধনের পর মঙ্গলবার সকাল ৭টায় খোলে মন্দিরের দরজা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত খোলা থাকে মন্দির। পরে আবার দুপুর ২টো থেকে সন্ধে ৭টা পর্যন্ত রামলালা দর্শন চলবে। সকাল সাড়ে ৬টায় ‘জাগরণ’ অর্থাৎ আরতি এবং সন্ধে সাড়ে ৭টায় সন্ধ্যারতি হবে। তা অনলাইনেও দেখতে পাবেন ভক্তরা। যদিও ভিড়ের চাপে আপাতত দর্শন বন্ধ। এছাড়া মন্দির সংক্রান্ত আরও নিয়মাবলী প্রকাশ করেছে মন্দির কর্তৃপক্ষ। সেগুলি হল-

* দিনে তিনবার আরতি হবে।

* প্রত্যেকবার আরতিতে ৩০ জন করে ভক্তকে সুযোগ দেওয়া হবে রামলালার আরতি দর্শনের।

* প্রত্যেকের কাছে থাকতে হবে পূর্ব অনুমতি পত্র এবং ভারত সরকারের দেওয়া সরকারি পরিচয় পত্র।

* অফলাইন এবং অনলাইনে এই আরতি দর্শনের পাস পাওয়া যাচ্ছে। অফলাইনে অযোধ্যার মন্দিরের ক্যাম্প অফিস থেকে মিলবে পাস।

* অনলাইনেও বুক করা যাচ্ছে এই পাস। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের ওয়েবসাইটে লগইন করে পাসের জন্য আবেদন জানাতে পারবেন ভক্তরা।

* দুপুরে ভোগ আরতি ১২টায়।

আরতি দর্শন করার জন্য আরতির নির্দিষ্ট সময়ের আগেই পৌঁছে যেতে হবে মন্দিরে।


Follow us on :