১২ মে, ২০২৪

Odisha: ওড়িশায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১২, আর্থিক ক্ষতিপূরণের আশ্বাস প্রধানমন্ত্রীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-26 13:48:21   Share:   

ফের ওড়িশায় (Odisha) দুর্ঘটনা। এবারে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১২ জন যাত্রীর, আহত ৭। জানা গিয়েছে, রবিবার রাতে একটি বরযাত্রীর গাড়ির সঙ্গে আরেকটি বাসের মুখোমুখি ধাক্কা লাগে। ঘটনাটি ঘটেছে ওড়িশার বেরহারামপুর-তপ্তপানি রোডের কাছে দিগপাহান্ডিতে। মুখোমুখি সংঘর্ষ হতেই মুহূর্তের মধ্যেই দুমড়ে-মুচড়ে গিয়ে একটি বাস উল্টে পড়ে যায়। সঙ্গে সঙ্গে বাসের যাত্রীরাও ছিটকে পড়ে যান। আহতদের তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই তাঁরা চিকিৎসাধীন। তবে এই দুর্ঘটনায় প্রাণ যায় ১২ জনের। তারমধ্যে একই পরিবারের ৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

সূত্রের খবর, রবিবারে মাঝরাতেই ঘটে এই মর্মান্তিক দুর্ঘটনা। রাত ১ টা নাগাদ ওড়িশার দিগপাহান্ডিতে বেরহারামপুর-তপ্তপানি রোডের কাছে ঘটেছে দুর্ঘটনাটি। সংঘর্ষ হয় ওড়িশা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের বাসের সঙ্গে একটি বেসরকারি বাসের। সরকারি বাসের যাত্রীদের তেমন কোনও ক্ষতি না হলেও বেসরকারি বাসের যাত্রীদের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। এই বাসের যাত্রীরা খানদাদেউলিতে এক বিয়ের অনুষ্ঠান থেকে দিগপাহান্ডি আসার সময় এই ঘটনা ঘটে।

এরপর দুর্ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিস। আহতদের তড়িঘড়ি উদ্ধার করে এমকেসিজি মেডিক্যাল কলেজ, এসপি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এই দুর্ঘটনার পর ওড়িশার গঞ্জামের জেলাশাসক আহতদের ৩০ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণা করেছেন। আবার সোমবার সকালে প্রধানমন্ত্রীও মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন।


Follow us on :