১৪ মে, ২০২৪

MadhyaPradesh: ৪০ ঘণ্টা পার! এবারে বোরওয়েল থেকে আড়াই বছরের খুদের উদ্ধারে নামানো হবে রোবট
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-08 14:09:12   Share:   

পেরিয়ে গিয়েছে ৪০ ঘণ্টা। এখনও ৩০০ ফুট গভীর বোরওয়েল (Borewell) থেকে উদ্ধার করা যায়নি আড়াই বছরের শিশুটিকে (Minor)। মঙ্গলবার দুপুরের দিকে মধ্যপ্রদেশের (MadhyaPradesh) সেহোর জেলার মুগাভালি গ্রামে এক চাষের ক্ষেতের বোরওয়েলে পড়ে যায় খুদেটি। তারপর থেকেই শুরু হয়েছে উদ্ধারকার্য। কিন্তু প্রায় দু'দিন হতে চললেও শিশুটিকে উদ্ধার করা যায়নি। জানা গিয়েছে, প্রথমে শিশুটি ২০ ফুট গভীরে আটকে ছিল, কিন্তু পরে সে পিছলে ৫০ ফুট গভীরে চলে যায়। এই ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছে সেরাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান। এবারে তিনি জানিয়েছেন, শিশুটিকে উদ্ধার করতে সাহায্য নেওয়া হবে রোবটের (Robot)।

জানা গিয়েছে, গত মঙ্গলবার দুপুরের দিকে মুগাভালি গ্রামের এক চাষের ক্ষেতে খেলছিল আড়াই বছরের শিশুটি। হঠাৎ পাশে থাকা বোরওয়েলে পড়ে যায় সে। সেহোর জেলার কালেক্টর জানিয়েছেন, শিশুটি প্রথমে ৩০০ ফুট বোরওয়েলের ২০ ফুটে আটকে যায়, এরপর আরও নীচে ৫০ ফুট গভীরে চলে যায় সে। এই ঘটনার পরই সেখানে উপস্থিত হয়েছে সেনা জওয়ান, এনডিআরএফ ও এসডিআরএফ।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের নিজের জেলা এটি। ফলে এই বিষয়ে তিনি ওয়াকিবহাল। ফলে এই ঘটনার পরই শিশুটিকে নিরাপদে বের করার জন্য উদ্বিগ্ন হয়ে পড়েছেন তিনি। তাঁর তরফে ঘোষণা করা হয়েছে, উদ্ধারকার্যে রাজ্যের থেকে সমস্ত সহায়তা করা হবে।


Follow us on :