২৬ এপ্রিল, ২০২৪

Bihar: বেলেঘাটায় ডাকাতিতে ওয়ান্টেড, বিহার পুলিসের চোখে ফাঁকি, হাসপাতাল থেকে পলাতক সেই বন্দি
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-19 15:47:40   Share:   

বিহার পুলিসের (Bihar Police) নজর এড়িয়ে ডাকাতিতে অভিযুক্ত (Dacoity) এক বন্দি হাসপাতাল থেকে চম্পট দিল। মতিহারি সদর হাসপাতালের এই ঘটনায় সাসপেন্ড দুই হোমগার্ড। পলাতক বন্দির খোঁজে তল্লাশি চালাচ্ছে জেলা পুলিস। জানা গিয়েছে, বাংলা এবং বিহার দুই রাজ্যেই ডাকাতির জন্য অভিযুক্ত ওই ব্যক্তি। বেলেঘাটার এক আইনজীবীর বাড়িতে ডাকাতির পর কলকাতা পুলিস (Kolkata police) তাকে গ্রেফতার করেছিল। সেবারও কোর্টে তোলার আগে তাকে হাসাপাতালে নিয়ে যাওয়া হলে কলকাতার পুলিসের হাত ফসকে পালায় এই অভিযুক্ত। দীর্ঘ তল্লাশির পর বিহারে খোঁজ মেলে তার।

কলকাতা পুলিসের একটি দল বিহারে গিয়ে সেই অভিযুক্তর হেফাজত চাইলে, তাঁদের খালি হাতে ফিরতে হয়। সেই সময় বিহার পুলিস, কলকাতা পুলিসকে জানায় এই রাজ্যের ডাকাতিতে অভিযুক্ত সেই ব্যক্তিকে হেফাজতে নিয়ে জেরার প্রয়োজন রয়েছে। সেই থেকে মতিহারি জেলা পুলিসের হেফাজতে এই অভিযুক্ত। কিন্তু সম্প্রতি শারীরিক অসুস্থতার কারণে তাকে চিকিৎসাধীন করা হয়েছিল। পাশাপাশি হাসপাতালে বেডের সঙ্গে তাকে বেঁধে রেখে নজরদারির জন্য রাখা হয়েছিল দুই হোমগার্ডকে। কিন্তু শুক্রবার সকালে তারা দেখেন বিছানার দড়ি কাটা, পলাতক সেই বন্দি। এরপরেই চকিয়া থানায় খবর যায়। ঊর্ধ্বতন অফিসাররা এসে খোঁজাখুঁজি করেও কোনও হদিশ মেলে না ওই অভিযুক্তর।

এরপর আলাদা করে এফআইআর দায়ের করে মতিহারি জেলা এবং রাজ্যজুড়ে শুরু হয়েছে নাকা তল্লাশি। পাশাপাশি কর্তব্যে গাফিলতির অভিযোগে ওই দুই হোমগার্ডকে ক্লোজ করে একবছর ডিউটি না করার শাস্তি দেওয়া হয়েছে।


Follow us on :