২৬ এপ্রিল, ২০২৪

AK-47: রায়গড়ের সমুদ্রতটে উদ্ধার অস্ত্রভর্তি নৌকা, নাশকতার যোগ খুঁজছে মহারাষ্ট্র এটিএস
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-18 17:15:38   Share:   

মুম্বই হামলার স্মৃতি উসকে দিল মহারাষ্ট্রের (Maharastra) রায়গড়। জেলার হরিহরেশ্বর তীরে বৃহস্পতিবার মিলল আগ্নেয়াস্ত্র-সহ একটি সন্দেহভাজন নৌকা (Boat)। সেই পরিত্যক্ত নৌকার মধ্যে পাওয়া গিয়েছে, তিনটি একে-৪৭ (AK-47 rifles) রাইফেল, বিস্ফোরক (explosives) এবং গুলি। জায়গাটি মুম্বই (Mumbai) থেকে প্রায় ২০০ কিমি এবং পুনে  থেকে ১৭০ কিমি দূরে। এরপরই বাড়ানো হয়েছে গোটা রাজ্যের নিরাপত্তা নিরাপত্তা। রাজ্যের স্বরাষ্ট্র দফতর জারি করেছে হাই অ্যালার্ট।

সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস) প্রধান বিনীত আগরওয়াল বলেছেন, এই আগ্নেয়াস্ত্র বোঝাই নৌকা উদ্ধারের সঙ্গে সন্ত্রাসের কোনও যোগ রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে, কোনও সন্ত্রাসী যোগ না পেলেও, এই নৌকার অস্ত্র কোথায় যাচ্ছিল খুঁজে দেখা হবে।

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস বলেছেন, বৃহস্পতিবার রায়গড় উপকূলে ১৬ মিটার দীর্ঘ একটি পরিত্যক্ত নৌকা জেলেরা খুঁজে পান। এরপর পুলিসে খবর দেওয়া হয়। নৌকাটি তল্লাশি করতেই পাওয়া যায় তিনটি একে-৪৭ রাইফেল, বিস্ফোরক ও বুলেট।  এই সন্দেহজনক নৌকাটি একজন অস্ট্রেলিয়ান মহিলার। এবং নৌকাটি মাস্কট থেকে ইউরোপের দিকে যাচ্ছিল।

উপমুখ্যমন্ত্রী আরও আশ্বস্ত করেছেন যে, প্রবল জোয়ারের কারণে নৌকাটি ভেঙে রায়গড় উপকূলের দিকে চলে এসেছে। নৌকায় পাওয়া অস্ত্রগুলি কোনও নাশকতার ছক হতে পারে বলেও মনে করা হচ্ছে। যে কারণে আশেপাশের এলাকায় কড়া নিরাপত্তা জারি করেছে। কেন্দ্রীয় সংস্থাগুলিকে জানানো হয়েছে। এবং এটিএসও এটি নিয়ে কাজ শুরু করেছে। প্রয়োজনে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হবে বলেও জানান তিনি।


Follow us on :