৩০ মে, ২০২৪

Vande Bharat: অসমের প্রথম বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-29 13:12:15   Share:   

উত্তর-পূর্ব ভারতের জন্য প্রধানমন্ত্রী মোদীর (PM Modi) উপহার। এবারে অসমেও (Assam) চালু হল বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। ২৯ মে, সোমবার বেলা ১২ টা নাগাদ অসমে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে এই ট্রেন উদ্বোধন করলেন তিনি। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, 'সোমবার প্রধানমন্ত্রী অসমে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করবেন। ফলে এটা খুবই গর্বের মুহূর্ত'।

উত্তর-পূর্ব ভারত এবারই প্রথম বন্দে ভারত এক্সপ্রেস পেল। এটি দেশের অষ্টাদশ বন্দে ভারত ট্রেন। রেলসূত্রে খবর, এই ট্রেন গুয়াহাটি থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন পর্যন্ত চলবে। অর্থাৎ এই ট্রেনের মাধ্যমে অসমের সঙ্গে পশ্চিমবঙ্গের যোগাযাোগ আরও দ্রুত হবে। জানা গিয়েছে, ৪১০ কিমি পথ যেতে এই ট্রেনের সময় লাগবে সাড়ে ৫ ঘণ্টা। এই ট্রেন সপ্তাহে ছ'দিন চলবে। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে এই ট্রেন যাত্রা শুরু করবে ৬ টা ১০ মিনিটে আর গুয়াহাটি পৌঁছবে দুপুরের দিকে। আবার গুয়াহাটি থেকে এই ট্রেন চলবে বিকাল সাড়ে ৪টায় ও নিউ জলপাইগুড়ি পৌঁছবে রাত ১০ টা ২০ মিনিটে। নিউ জলপাইগুড়ি স্টেশন ও অসমের মধ্যে মোট পাঁচটি জায়গায় ট্রেনটি দাঁড়াবে। সেই জায়গাগুলো হল- নিউ আলিপুরদুয়ার, নিউ কোচবিহার, কোকরাঝাড়, নিউ বঙ্গাইগাঁও, কামাখ্যা। 

সূত্রের খবর, সোমবার অসমের বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধনীর অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা প্রধানমন্ত্রী মোদী ও রেলমন্ত্রীকে এই ট্রেনের জন্য ধন্যবাদ জানিয়েছেন।


Follow us on :