১৪ মে, ২০২৪

Kedarnath: কেদারনাথ মন্দিরে নিষিদ্ধ মোবাইল-ক্যামেরা, পরতে হবে 'ভদ্র' পোশাক, জারি নয়া নির্দেশিকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-17 13:41:07   Share:   

কেদারনাথ মন্দির (Kedarnath Temple) ফের চর্চায়। এবারের মন্দির চত্বরে রিলস, ভিডিও ও ছবি তোলার উপর নিষেধাজ্ঞা জারি করল কেদারনাথ মন্দির কমিটি। সম্প্রতি একটি রিলস ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই কড়া নজরদারি রেখছে উত্তরাখণ্ড (Uttarakhand) পুলিস। এই ভিডিওতে দেখা গিয়েছিল, এক তরুণী তাঁর ভালোবাসার মানুষকে কেদারনাথ মন্দিরে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন। আর সেই ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই হইহই পড়ে যায় দেশজুড়ে। এরপরেই এই নিষেধাজ্ঞা জারি করল মন্দির কমিটি (Shri Badrinath-Kedarnath Temple Committee)।

কেদারনাথ মন্দির চত্বরে আংটি দিয়ে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন এক তরুণী। সেই মুহূর্ত ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় দিতেই ঝড়ের গতিতে তা ভাইরাল হয়। এরপর তা মন্দির কমিটির নজরে পড়তেই উত্তরাখণ্ড পুলিসের তরফে জানানো হয়, এরপর মন্দিরের সামনে কেউ ভিডিও বা রিলস বানালে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। আর এবারে শ্রী বদ্রিনাথ-কেদারনাথ মন্দির কমিটির তরফে জানানো হয়েছে, এবার থেকে আর কেদারনাথ মন্দির চত্বরে ভিডিও, রিলস করা যাবে না ও ছবিও তোলা যাবে না।

কমিটির তরফে জায়গায় জায়গায় বোর্ড লাগানো হয়েছে, যেখানে লেখা রয়েছে, 'মন্দির চত্বরে মোবাইল ফোন নিয়ে প্রবেশ নিষেধ। এছাড়াও কোনও ছবি ও ভিডিও করা যাবে না। আপনারা সিসিটিভির নজরে রয়েছেন।' এছাড়াও মন্দিরে যাওয়ার জন্য 'ভদ্র' পোশাক পরে আসার জন্য বলা হয়েছে। আরও জানা গিয়েছে, এখনও পর্যন্ত বদ্রীনাথ ধাম থেকে কোনও অভিযোগ শোনা যায়নি, তবে সেখানেও এই নিষেধাজ্ঞা জারি করা হবে বলে সূত্রের খবর।


Follow us on :