১৪ মে, ২০২৪

Covid: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যগুলোর বৈঠক! নেপথ্যে কি করোনার বাড়বাড়ন্ত
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-07 16:35:11   Share:   

ফের কোভিড (Covid) সংক্রমণ। কোভিড আক্রান্তর সংখ্য়া বাড়তেই চিন্তিত সরকার। সেই কারণে শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রী মনসুখ মাণ্ডব্য, সব রাজ্য় এবং কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে (Meeting) বসছেন। বেশ কিছুদিন ধরে করোনা সংক্রমণের হার ক্রমে বেড়ে চলেছে। বৃহস্পতিবার সর্বাধিক কোভিড আক্রান্তর সংখ্যা ছিল ৫,৩৩৫। শুক্রবার তা বেড়ে হয়েছে ৬,০৫০। বিশেষ কয়েকটি ক্ষেত্র ছাড়া কোভিড রোগীদের হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হচ্ছে না। 

এই কারণে কোভিড সংক্রমণের থেকে রেহাই পেতে আবার মাস্ক পরা বাধ্যতামূলক করার পক্ষে সওয়াল করেন দিল্লির কোভিড বিশেষজ্ঞ সুনীলা গর্গ। দেশে কোভিড সংক্রমণ বাড়তেই তৎপর হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিস্থিতির মোকাবিলা করতে ২২শে মার্চ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। সরকারি সূত্রে খবর, ওই বৈঠকে সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে মাস্ক ব্য়বহার-সহ বিভিন্ন করোনাবিধি চালু করা এবং পরীক্ষা বাড়ানোর পাশাপাশি রাজ্যগুলিকে জিনোম সিকোয়েন্সিংয়ের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করার বার্তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এখন পর্যন্ত দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা হল ৫,৩০,৯৪৩। দু’জন করে মারা গিয়েছেন কর্নাটক এবং রাজস্থানে। এক জন করে মারা গিয়েছেন দিল্লি, হরিয়ানা, গুজরাত, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং পঞ্জাবে।


Follow us on :