১৪ মে, ২০২৪

Uttarakhand: উৎসবের মরশুমে উত্তরাখণ্ডে বিপর্যয়, নির্মীয়মান সুড়ঙ্গে ধস, আটকে অন্তত ৪০ শ্রমিক
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-12 15:30:53   Share:   

উৎসবের মরশুমে উত্তরাখণ্ডে (Uttarakhand) বড় বিপর্যয়। দীপাবলির সকালে উত্তর কাশীর কাছে একটি নির্মীয়মান টানেলে ধস নামে। কমপক্ষে ৪০ জন শ্রমিক তার মধ্যে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে এখনও কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। উচ্চ পদস্থ আধিকারিকরা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও। তিনি জানান, সেখানে উদ্ধার কাজ চালাচ্ছে এনডিআরএফ ও এসডিআরএফ।

সূত্রের খবর, রবিবার ভোর চারটে নাগাদ আচমকা উত্তর কাশীর কাছে একটি নির্মীয়মান সুড়ঙ্গে হঠাৎ ধস নামে। ফলে সেই ধ্বংসস্তূপের মধ্যে আটকে কমপক্ষে ৪০ জন শ্রমিক। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল উদ্ধারকাজ শুরু করেছে। এসডিআরএফের ডিরেক্টর জানিয়েছেন উদ্ধারকাজ শুরু হয়েছে। তারপরে উদ্ধারকাজে হাত লাগিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল এবং পুলিস। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি জানিয়েছেন উদ্ধারকাজ কেমন চলছে তা নিয়ে প্রতিনিয়ত ঘটনাস্থলে থাকা আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। কোনও রকম সাবধানতা না নিয়েই সেখানে কাজ চলছিল কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, উত্তর কাশীর এসপি অর্পণ যদুবংশী জানান, যমুনোত্রী ন্যাশনাল হাইওয়েতে, সিল্কিয়ারা থেকে ডান্ডালগাঁও পর্যন্ত সুড়ঙ্গটি তৈরি করা হচ্ছিল। দর্শনার্থীরা যাতে সারা বছরই চারধামে যেতে পারেন, তাই সুড়ঙ্গ তৈরির কাজ চলছিল। এই রাস্তা তৈরি হলে উত্তরকাশী থেকে যমুনোত্রী ধাম যাওয়ার পথ অন্তত ২৬ কিলোমিটার কমে যাবে। ওই টানেলের শুরুর প্রায় ২০০ মিটার দূরে টানেলটি ভেঙে গিয়েছে।


Follow us on :