২৬ এপ্রিল, ২০২৪

Agra: তাজমহল প্রবেশে নয়া নির্দেশিকা আগ্রা জেলা প্রশাসনের, জানুন কী
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-24 10:40:16   Share:   

করোনার নয়া প্রজাতি (Covid Variant) ওমিক্রন BF7- র দাপাদাপিতে আতঙ্কে চিন (China)। কড়া কোভিডবিধি লাগু পড়শি দেশে। যদিও এখনও পর্যন্ত এদেশে এই প্রজাতিতে আক্রান্তের সংখ্যা হাতে গোনা। তাও ঝুঁকি নিতে নারাজ কেন্দ্র। তাই এবার এ বার তাজমহলে দর্শনার্থীদের জন্য কোভিডবিধি চালু করা হল। যেহেতু কেন্দ্র ইতিমধ্যে অঙ্গরাজ্যগুলোকে সজাগ ও সতর্ক থাকার বার্তা পাঠিয়েছে। তাই প্রিকশন হিসেবে এই পদক্ষেপ উত্তর প্রদেশ সরকারের  (Uttar Pradesh)।

জানা গিয়েছে, তাজমহলে ঢোকার আগে দর্শনার্থীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক। পরীক্ষা পর রিপোর্ট দেখে তবেই দর্শনার্থীরা বিশ্বের অন্যতম এই ওয়ান্ডারে প্রবেশ করতে দেওয়া হবে। নতুন করে যাতে সংক্রমণ না মাথাচাড়া দেয়, সে কারণেই এই পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে জেকরোনার নয়া উপরূপ ‘বিএফ.৭’-এর দাপাদাপিতে চিনে হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। পড়শি দেশের এই পরিস্থিতি দেখে তৎপর হয়েছে মোদী সরকার। বিভিন্ন রাজ্যে করোনা মোকাবিলায় পদক্ষেপ করা হচ্ছে। এই আবহে এ বার তাজমহলে দর্শনার্থীদের জন্য কোভিডবিধি চালু করা হল।

তাজমহলে ঢোকার আগে দর্শনার্থীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। কোভিড পরীক্ষা করানোর পর রিপোর্ট দেখে তবেই দর্শনার্থীদের তাজমহলে প্রবেশ করতে পারবেন। নতুন করে যাতে সংক্রমণ না মাথাচাড়া দেয়, সে কারণেই এই পদক্ষেপ।

এদিকে ইতিমধ্যে মাস্ক বাধ্যতামূলক করতে দেশবাসীকে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক চিনের পরিস্থিতির উপর নজর রাখছে। এমনটাই সূত্রের খবর।


Follow us on :