০৯ মে, ২০২৪

China: ফের ভারতে অনুপ্রবেশের চেষ্টা দুই চিনা নাগরিকের, বিহার পুলিসের হাতে আটক
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-23 18:14:40   Share:   

বৈধ কাগজপত্র ছাড়া ভারতে অনুপ্রবেশের চেষ্টা করায় আটক দুই চিনা নাগরিক (Chinese citizens)। শনিবার বিহারের (Bihar) পূর্ব চম্পারন জেলার রক্সৌল থেকে ওই সন্দেহভাজন দু-জনকে আটক করে বিহার পুলিস। অভিযোগ, ভারত-নেপাল সীমান্ত দিয়ে ধৃত দুই চিনা (China) নাগরিক অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিল।

বিহারের পূর্ব চম্পারন জেলার পুলিস সুপার জানান, ভারত-নেপাল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টাকারী দু-জনকে চিনা নাগরিক হিসেবে শনাক্ত করা হয়েছে। তিনি জানিয়েছেন, যে দুইজন সন্দেহভাজন ধরা পড়েছে তাঁরা চিনা নাগরিক। একজনের নাম ঝাও জিং এবং অপরজনের নাম ফু কাং।

পূর্ব চম্পারন পুলিসের সুপারিনটেনডেন্ট কান্তেশ কুমার মিশ্র রবিবার সাংবাদিক বৈঠক করে এই কথা জানান। তিনি বলেন, চিনের পূর্বাঞ্চলীয় প্রদেশ জিয়াংজির বাসিন্দা ঝাও জিং এবং ফু কাং। দুই চিনা নাগরিককে শনিবার রাত ৮টা ৪৫ মিনিটে রৌক্সল শহরে ভারতীয় কাস্টমস অফিসের হাতে ধরা পড়ে। তারপর কাস্টমস অফিসের তরফে খবর দেওয়া হয় পুলিসকে। তাদের কাছ থেকে কোনও বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তাঁরা বৈধ কাগজপত্র ছাড়াই সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিল। কিন্তু কী উদ্দেশ্য নিয়ে তাঁরা সীমান্ত পার করে, তা জানা যায়নি। তদন্তকারী অফিসাররা জিজ্ঞাসাবাদ করছেন।

জানা গিয়েছে, এর আগে ২ জুলাই প্রথমবার নেপাল সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিল এই দুই চিনা নাগরিক। সেই সময় ধরা পড়ার পর জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয় কয়েক ঘণ্টা পর। ফের ভিসা ছাড়া ভারতে প্রবেশের চেষ্টা করে তারা।


Follow us on :