১৫ মে, ২০২৪

Karnataka: বৃষ্টির দেবতাকে তুষ্ট করতে দুই বালকের বিয়ে,রয়েছে খাওয়া-দাওয়ার এলাহি আয়োজনও!
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-24 20:44:27   Share:   

এর আগে সমকামী অর্থাৎ পুরুষ-পুরুষ ও মহিলার সঙ্গে মহিলার বিয়ে (Marriage) তো অনেক দেখেছেন। তবে কখনও শুনেছেন কি বৃষ্টির দেবতা বা বরুণ দেবতাকে তুষ্ট করার জন্য ছেলের সঙ্গে ছেলে বিয়ে দেওয়া হচ্ছে? হয়তো এমন ঘটনা আপনি কখনও দেখা তো দূর, শোনেনওনি। তবে এবারে এমনটাই ঘটেছে কর্নাটকের (Karnataka) মান্ড্য জেলায়।

দু'জন ছেলের মধ্যে একজনকে বর ও অন্য একজনকে কনে সাজিয়ে ঐতিহ্যবাহী পোশাক পরিয়ে ধুমধাম করে বিয়ে দিল গ্রামবাসী। শুধু বিয়েই নয়, বিয়ের পর বেশ খাওয়া-দাওয়ারও এলাহি আয়োজন। জানা গিয়েছে, মান্ড্য জেলার কৃষ্ণরাজপেট তালুকার গঙ্গেনাহাল্লি গ্রামে এমন ঘটনা ঘটেছে। গ্রামবাসীদের কথা অনুযায়ী, বৃষ্টির ঘাটতি মেটাতে ও বৃষ্টির দেবতাকে তুষ্ট করতে বিয়ে দেওয়া হয়েছে দুই বালকের। দুই বালকের পরিবার ও গ্রামবাসী মিলেই তাদের বিয়ের আয়োজন করেছে। শুক্রবার রাতে তাদের এই বিয়ে হয়েছে। সেই গ্রামবাসীদের বিশ্বাস দুই বালকের বিয়ে দিলেই নাকি বরুণ দেবতা তুষ্ট হবেন ও সেখানে বৃষ্টি পড়বে।

গ্রামবাসীরা বলেন, 'এটি বৃষ্টি দেবতাদের সন্তুষ্ট করার জন্য এবং বৃষ্টি আনার জন্য একটি প্রার্থনা অনুষ্ঠানের অংশ হিসাবে এটি করা হয়েছে। বিয়ের পরে একটি ভোজেরও আয়োজন করা হয়েছে।' তাঁরা আরও বলেন, 'রাজ্যে বর্ষা দুর্বল, তাই গত বছরের তুলনায় বৃষ্টির অভাব রয়েছে। এর কারণে, রাজ্যের লোকেরা পুরানো ঐতিহ্যকে তুলে ধরেছেন। এককথায় দুই বালকের এই বিয়ে নিয়ে বেশ আনন্দে মেতে উঠেছিলেন তাঁরা। 


Follow us on :