ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Tripura-government-is-celebrating-Lavyarthi-mela-in-presence-of-CM-Manik-Saha-
Tripura: ত্রিপুরায় সুশাসন, লাভ্যার্থী মেলার আয়োজন! উপস্থিত মুখ্যমন্ত্রী, মহিলাদের স্বশক্তিকরণ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-22 19:16:21


ত্রিপুরা রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতিঘরে সুশাসনের অঙ্গ হিসাবে জেলা, মহকুমা এবং ব্লকস্তরে সরকারি উদ্যোগে লাভ্যার্থী মেলার আয়োজন করা হচ্ছে। সোমবার বিশ্রামগঞ্জ দ্বাদশশ্রেনী বিদ্যালয় প্রাঙ্গনে সিপাহিজলা জেলা ভিত্তিক সুশাসন মেলা এবং লাভ্যার্থী সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা, কারামন্ত্রী রামপ্রসাদ পাল-সহ অন্য অতিথিরা। মেলায় জেলার বিভিন্ন এলাকার বেনিফিসিয়ারীদের হাতে রাজ্য এবং কেন্দ্র সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা সরাসরি তুলে দেওয়া হয়।

সিপাহিজলা জেলার ৬৪টি স্ব-সহায়ক দলের হাতে ১ কোটি ৩৯ লক্ষ ৬০হাজার টাকার সাহায্যরাশি তুলে দেন মুখ্যমন্ত্রী। তাছাড়া জেলায় ৩০ জন মহিলাকে অটো গাড়ি চালানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, যার মধ্যে জম্পুইজলার সেবিকা জমাতিয়া এবং বিশালগড়ের গীতা রানি ভৌমিকের হাতে গোলাপি ইলেক্ট্রিক অটো গাড়ির চাবি তুলে দেওয়া হয়। এছাড়াও কৃষি, বন দফতর, প্রাণী সম্পদ-সহ বিভিন্ন দফতরের তরফে বেনিফিসিয়ারিদের হাতে সাহায্যরাশি তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে লাভ্যার্থীদের সঙ্গে সরাসরি মত বিনময় করেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীরা তাদের স্বাবলম্বী হওয়ার কাহিনি তুলে ধরেন মুখ্যমন্ত্রীর কাছে।

বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, 'এই সরকারের সময়ে মহিলাদের স্বশক্তিকরণের সাথে আত্মনির্ভর ভারতের পাশাপাশি আত্মনির্ভর ত্রিপুরা গড়ার দিকে সরকার কাজ করছে।'

উল্লেখ্য, অনুষ্ঠানে জেলার বিভিন্ন সরকারি দফতরের উদ্যোগে স্টলের ব্যবস্থাও করা হয়, যা পরবর্তীতে সময় প্রদক্ষিণ করেন মুখ্যমন্ত্রী-সহ অনুষ্ঠানের অতিথিরা। তার পাশাপাশি আগত সাধারণ মানুষ এই সকল স্টলগুলি থেকে সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা গ্রহণ করেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন